বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs RCB: সুযোগ দিলেন না বিরাট-শ্রেয়সরা, আজ প্লে-অফে উঠতে পারল না KKR
রাজস্থানের বিরুদ্ধে আউট হওয়ার পর হতাশ আন্দ্রে রাসেল। কেকেআর সমর্থকদের আজ এরকমই অবস্থা। (ছবি সৌজন্য আইপিএল)
রাজস্থানের বিরুদ্ধে আউট হওয়ার পর হতাশ আন্দ্রে রাসেল। কেকেআর সমর্থকদের আজ এরকমই অবস্থা। (ছবি সৌজন্য আইপিএল)

DC vs RCB: সুযোগ দিলেন না বিরাট-শ্রেয়সরা, আজ প্লে-অফে উঠতে পারল না KKR

  • সামান্য আশা ছিল। কিন্তু তা পূর্ণ হল না।

কিছুটা আশা ছিল। কিন্তু তা পূরণ হতে দিলেন না বিরাট কোহলি ও শ্রেয়স আইয়াররা। ফলে প্লে-অফে ওঠার জন্য গ্রুপ লিগের শেষ ম্যাচের দিকেই তাকিয়ে থাকতে হবে কলকাতা নাইট রাইডার্সকে।

সোমবার আবুধাবিতে প্রথমে ব্যাট করে ১৫২ রান তোলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই অঙ্ক অনুযায়ী, দিল্লি ক্যাপিটালস যদি ১৩৪ রানের কম করত, তাহলে শ্রেয়স আইয়ারদের নেট রানরেট কেকেআরের নীচে চলে যেত। একইভাবে দিল্লি যদি ১৭.৩ ওভারের মধ্যে জিতে যেত, তাহলে কেকেআরের থেকে বিরাট কোহলিদের নেট রানরেট কমে যেত। তার ফলে সোমবার প্লে-অফে উঠে যেত কেকেআর।

কিন্তু তার কোনওটাই হল না। ১৭.৩ ওভারের বিপদঘণ্টি পার করে গিয়েছে ব্যাঙ্গালোর। তেমনই ১৩৪ রানের বেশি তুলে ফেলেছে দিল্লি। তার ফলে কেকেআরের থেকে নেট রানরেট ভালো হওয়ার কারণে দু'দলই প্লে-অফে উঠে গেল। অন্যদিকে, লিগ তালিকায় চতুর্থ স্থানে থাকল কেকেআর। আর আগামিকাল (মঙ্গলবার) সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে।

কেকেআরের প্লে-অফের ভাগ্য কেমন হতে পারে -

১) সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। প্লে-অফে উঠে যাবে কেকেআর। কারণ কেকেআরের পয়েন্ট হবে ১৪। সানরাইজার্সের পয়েন্ট হবে ১৪। 

২) মুম্বই ইন্ডিয়ান্স হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদের কাছে। প্লে-অফে উঠবেন ডেভিড ওয়ার্নাররা। নেট রানরেটের কারণে ছিটকে যাবে কেকেআর। কারণ সানরাইজার্স ও কেকেআরের পয়েন্ট হবে ১৪। কিন্তু কেকেআরের নেট রানরেট -০.২১৪। আর সানরাইজার্সের নেট রানরেট +০.৫৫৫।

বন্ধ করুন