বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs RR: আগুন ঝরালেন নর্ৎজে, IPL-এর ইতিহাসে সর্বোচ্চ গতির বল করলেন প্রোটিয়া পেসার
অ্যানরিচ নর্ৎজে। ছবি- আইপিএল।
অ্যানরিচ নর্ৎজে। ছবি- আইপিএল।

DC vs RR: আগুন ঝরালেন নর্ৎজে, IPL-এর ইতিহাসে সর্বোচ্চ গতির বল করলেন প্রোটিয়া পেসার

  • অ্যানরিচ ভেঙে দিলেন নিজের দেশের ডেল স্টেইনের আইপিএল রেকর্ড।

দুবাইয়ের স্লো পিচে আগুন ঝরালেন অ্যানরিচ নর্ৎজে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২০-র ফিরতি ম্যাচে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ গতির বলের রেকর্ড গড়লেন দিল্লি ক্যাপিটালসের প্রোটিয়া পেসার।

রাজস্থান ইনিংসের তৃতীয় ওভারের অ্যানরিচের পঞ্চম বলের গতি ছিল ১৫৬.২২ কিলোমিটার প্রতি ঘণ্টা। আইপিএলের ১৩ বছরের ইতিহাসে এটিই এখনও পর্যন্ত সর্বোচ্চ গতির বল। তিনি ভেঙে দেন নিজের দেশের ডেল স্টেইনের ৮ বছরের পুরনো রেকর্ড। স্টেইন আইপিএলে ১৫৪.৪ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করে রেকর্ড গড়েছিলেন।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

অ্যানরিচ এই ম্যাচেই ১৫৫.২১ ও ১৫৪.৭৪ কিলোমিয়ার প্রতি ঘণ্টা গতিতে আরও দু'টি বল করেন। যার অর্থ, ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বোচ্চ গতির তিনটি বলের রেকর্ড এখন নর্ৎজের দখলেই চলে এল। স্টেইন ছিটকে গেলেন তালিকার চার নম্বরে।

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অ্যানরিচ এপ্রসঙ্গে বলেন, ‘কোনও ধারণা ছিল না আজ ১৫৬ কিলোমিটার গতিতে বল করেছি বলে। শুনে ভালো লাগছে। আরও ভালো লাগছে ম্যাচের ফল আমাদের অনুকূলে গিয়েছে বলেই।’

ম্যাচে দিল্লি ক্যাপিটালস ১৩ রানে পরাজিত করে রাজস্থানকে। প্রথমে ব্যাট করে দিল্লি ৭ উইকেটে ১৬১ রান তোলে। জবাবে রাজস্থান আটকে যায় ৮ উইকেটে ১৪৮ রানে। ম্যাচের সেরা হন অ্যানরিচ।

বন্ধ করুন