বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs SRH: কোয়ালিফায়ারে ব্যক্তিগত রেকর্ডের সামনে রাহানে-ওয়ার্নার
অজিঙ্কা রাহানে ও ডেভিড ওয়ার্নার। ছবি- টুইটার।
অজিঙ্কা রাহানে ও ডেভিড ওয়ার্নার। ছবি- টুইটার।

DC vs SRH: কোয়ালিফায়ারে ব্যক্তিগত রেকর্ডের সামনে রাহানে-ওয়ার্নার

  • আইপিএলের এলিট ক্লাবে ঢুকে পড়ার অপেক্ষায় দিল্লি ও হায়দরাবাদের দুই তারকা।

দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে আইপিএল ২০২০-র দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্যাক্তিগত নজির গড়ার হাতছানি রয়েছে দু'দলের দুই তারকার সামনে। আবু ধাবির এই ম্যাচেই আইপিএলের এলিট ক্লাবে ঢুকে পড়তে পারেন দিল্লির অজিঙ্কা রাহানে ও হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার।

রাহানেরর সামনে সুযোগ রয়েছে আইপিএলে ৪ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলার। তার জন্য রাহানের প্রয়োজন ৬৯ রান। অজিঙ্কার আগে আইপিএলে ৪ হাজার রান করেছেন ১০ জন ক্রিকেটার, যাঁদের মধ্যে ৩ জন বিদেশি তারকা রয়েছেন।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আইপিএলে সবথেকে বেশি ৫৮৭৮ রান করেছেন বিরাট কোহলি। এছাড়া সুরেশ রায়না (৫৩৬৮), ডেভিড ওয়ার্নার (৫২৫২), রোহিত শর্মা (৫১৬২), শিখর ধাওয়ান (৫১০৪), এবি ডি'ভিলিয়র্স (৪৮৪৯), ক্রিস গেইল (৪৭৭২), মহেন্দ্র সিং ধোনি (৪৬৩২), রবিন উথাপ্পা (৪৬০৭) ও গৌতম গম্ভীর (৪২১৭) আইপিএলে রাহানের থেকে বেশি রান সংগ্রহ করেছেন।

ওয়ার্নার ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে ২০০ বা তারও বেশি ছক্কা হাঁকানো ষষ্ঠ ক্রিকেটারে পরিণত হতে পারেন। তার জন্য ডেভিডকে মারতে হবে ৫টি ছক্কা। আইপিএেল সবথেকে বেশি ৩৪৯টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। ডি'ভিলিয়র্স মেরেছেন ২৩৫টি ছক্কা। ধোনির ঝুলিতে রয়েছে ২১৬টি ছক্কা। রোহিত ও বিরাট যথাক্রমে ২০৯ ও ২০১টি ছক্কা হাঁকিয়েছেন। কায়রন পোলার্ডের আইপিএল ছক্কার সংখ্যা ১৯৮।

বন্ধ করুন