বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > আচমকা স্ট্রোক, মুম্বইয়ে মৃত্যু প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের
ডিন জোন্স
ডিন জোন্স

আচমকা স্ট্রোক, মুম্বইয়ে মৃত্যু প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের

  • ৫৯ বছর বয়সে মারা গেলেন এই কিংবদন্তী ক্রিকেটার। 

মুম্বইয়ে এসেছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দেওয়ার কাজে। আচমকাই বড়সড় স্ট্রোক হয়ে মৃত্যু হল প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের। তাঁর বয়স হয়েছিল ৫৯। কমেন্ট্রি ছাড়াও কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। প্রফেসর ডিনো নামে জনপ্রিয় ছিলেন ভারতীয় ক্রিকেট মিডিয়ায়।  

এদিন দুপুরে হার্ট অ্যাটাক হয়ে তিনি মারা গিয়েছেন বলে সূত্রের খবর। তাঁর মৃত্যুর কথা নিশ্চিত করে স্টার স্পোর্টস একটি বিবৃতিতে জানিয়েছে যে আচমকাই হার্ট অ্যাটাকে ডিন জোন্স মারা যান। তাঁর শবদেহ অস্ট্রেলিয়ায় পাঠানোর জন্য অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গে তারা যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন স্টার কর্তৃপক্ষ। দক্ষিণ এশিয়ায় ক্রিকেটের উন্নয়নের জন্য, বিশেষত নতুন খেলোয়াড় তোলার ক্ষেত্রে তাঁর ভূমিকার কথা উল্লেখ করেছে স্টার।  

১৯৮৪ থেকে ১৯৯২ সালের মধ্যে অস্ট্রেলিয়ার হয়ে খেলেন ডিন জোন্স। ৫২টি টেস্টে ৩৬৩১ রান করেন জোন্স ৪৬.৫৫ এর গড়ে। এর মধ্যে ছিল ১১টি শতরান ও ১৪টি অর্ধশতরান। 

ওডিআই ক্রিকেটের শুরুর দিক হলেও দাপটের সঙ্গে খেলেছিলেন ডিন জোন্স। ১৬৪টি ম্যাচে ৪৪.৬১-এর গড়ে তিনি ৬০৬৮ রান করেন। এর মধ্যে ছিল ৭টি শতরান ও ৪৬টি অর্ধ শতরান। তবে ক্রিকেটার হিসেবে যতটা তিনি সুনাম অর্জন করেছিলেন, প্রায় একই রকম সুখ্যাতি পেয়েছেন ধারাভাষ্যকার হিসেবে। বিশেষত ভারতীয় উপ মহাদেশে তাঁর জনপ্রিয়তা ছিল তুঙ্গে। 

এনডিটিভি-তে দীর্ঘদিন প্রফেসর ডিনো হিসেবে মজার মজার পরিসংখ্যান দিয়ে খেলাকে বিশ্লেষণ করতেন তিনি। বেশ কিছু বছর ধরে আইপিএলে ধারাভাষ্য করছিলেন তিনি। শুধু ক্রিকেট নয়, হাসি-ঠাট্টা করে রীতিমত প্রাণবন্ত করে তুলতেন কমেন্ট্রি বক্সকে। থমকে গেল সেই কণ্ঠ, ২০২০ কেড়ে নিল আরেক কিংবদন্তীকে। 

বন্ধ করুন