বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > French Open: রোলাঁ গারোয় ইতিহাস, কোনও সেট না খুইয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা
ইগা স্বিয়াতেক। ছবি- টুইটার।
ইগা স্বিয়াতেক। ছবি- টুইটার।

French Open: রোলাঁ গারোয় ইতিহাস, কোনও সেট না খুইয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা

  • পোল্যান্ডের প্রথম টেনিস তারকা হিসেবে গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলস খেতাব জিতলেন স্বিয়াতেক।

রোলাঁ গারোয় ইতিহাস গড়লেন ইগা স্বিয়াতেক। পোল্যান্ডের প্রথম টেনিস তারকা হিসেবে গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হলেন ১৯ বছরের তরুণী।

ফরাসি ওপেনের ফাইনালে অবাছাই ইগা ৬-৪, ৬-১ স্ট্রেট সেটে পরাজিত করেন চতুর্থ বাছাই সোফিয়া কেনিনকে। সোফিয়া চলতি বছরেই অস্ট্রেলিয়ান ওপেনের ট্রফি হাতে তুলেছেন। সেদিক থেকে ইগার এটি প্রথম গ্যান্ড স্ল্যাম ফাইনাল ছিল। যার অর্থ, রোলাঁ গারো তো বটেই, নতুন গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন পেল টেনিসমহল।

গোটা টুর্নামেন্টে একটিও সেট খোয়াননি পোলিশ তারকা। ২০০৭ সালে শেষবার জাস্টিন হেনিন একটিও সেট না খুইয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন। টুর্নামেন্টের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয় অবাছাই তারকা রোলাঁ গারোয় চ্যাম্পিয়ন হয়ে কোর্ট ছাড়েন। তিন বছর আগে জেলেনা ওস্তাপেঙ্কো বাছাই তারকার মর্যাদা না পেয়েও খেতাব জিতেছিলেন।

ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে বিশ্বব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিতে চলেছেন ইগা। বিশ্বের ৫৪ নম্বর তারকা হিসেবে টুর্নামেন্ট শুরু করা পোলিশ তারকা ফরাসি ওপেনের পরে উঠে আসতে চলেছেন ১৭ নম্বরে। উল্লেখ্য, এর আগে রোলাঁ গারোয় জুনিয়র খেতাব জিতেছেন ইগা।

জয়ের পর স্বিয়াতেক বলেন, ‘আমি ভীষণ আনন্দিত। ভালো লাগছে আমার পরিবার এখানে উপস্থিত রয়েছে। ২ বছর আগে আমি জুনিয়র গ্র্যান্স স্ল্যাম জিতেছিলাম। আর আজ আমি এখানে দাঁড়িয়ে।’

বন্ধ করুন