বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কারেনকে প্রশংসায় ভরিয়ে ভারতীয় ব্যাটারদের কথা শোনালেন ধোনি
স্যাম কারেন
স্যাম কারেন

IPL 2020: কারেনকে প্রশংসায় ভরিয়ে ভারতীয় ব্যাটারদের কথা শোনালেন ধোনি

  • রণনীতি বদলে সফল চেন্নাই সুপার কিংস। 

ফাফ ডুপ্লেসি শূন্য রানে আউট হলেও রণনীতি বদলে হায়দরাবাদকে কুড়ি রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। সাম কারেনকে যেভাবে ওপেনিংয়ে আনা হয়েছিল এবং তিনি চেন্নাইকে ভালো স্টার্ট দিতে সক্ষম হন, প্রত্যেকেই এই জন্য সিএসকে ম্যানেজমেন্টের প্রশংসা করেন। ম্যাচের শেষে যদিও কোচ ও অধিনায়কের মুখে ইংল্যান্ডের এই তরুণ অলরাউন্ডারের প্রশংসা। 

ফ্লেমিং বলেন যে প্রতি ম্যাচে স্যাম প্যাড পরে বলে থাকে। এবার তাই ঠিক করা হল ইনিংসে গতি দেওয়ার জন্য আগে পাঠানো হবে। সিএসকে একই ভাবে হারছিল বলে প্যাটার্ন বদলাতে স্যাম কারেনকে ওপেনে  পাঠানো হয় বলে জানান কিউয়ি কোচ। 

শ্যেন ওয়াটসনের পাওয়ার গেম পরের দিকে কাজে আসতে পারে এটা ভেবেই তাঁকে ওয়ান ডাউন নামানো হয় বলে জানান ফ্লেমিং। ফ্যাফ ডুপ্লেসিকে তাই কারেনের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয়। 

এই ম্যাচে জগদীশনের জায়গায় পীযূষ চাওলাকে খেলানো হয়। সেই প্রসঙ্গে কোচ বলেন যে দলের ভারসম্য নিয়ে সমস্যা হচ্ছে। এসআরএইচের বিরুদ্ধে অতিরিক্ত স্পিনার খেলালে সুবিধা হবে বলে মনে হওয়ায় চাওয়া খেলেন। পিচ যদি এরকম মন্থর থাকে পরের ম্যাচগুলিতে একই রণনীতি সিএসকে ফলো করবে বলে ইঙ্গিত দেন ফ্লেমিং। দল যে একটু পথভ্রষ্ট হয়ে গিয়েছে এবং তাঁরা এখন ফেরার চেষ্টা করছেন জয়ের পথে, সেটা মেনে নেন ফ্লেমিং। 

অন্যদিকে ধোনি বলেন এই ম্যাচে প্রায় নিঁখুত খেলেছে দল। এর আগে ধোনি বলেছিলেন যে জাহাজে অনেক ছিদ্র তাই জল ঢুকে যাচ্ছে। কিন্ত এই ম্যাচে ব্যাটিংও ভালো করেছে বলে মনে করেন ধোনি। ব্যাটাররা একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে খেলছিলেন বলে মনে করেন মাহি। 

কারেনের প্রসঙ্গে ধোনি বলেন যে ইংলিশ অলরাউন্ডার হলেন পূর্ণাঙ্গ ক্রিকেটার। সিমিং অলরাউন্ডার যে স্পিন খুব ভালো খেলে, ১৫-৪৫ রান করতে পারে। ধোনি বলেন কারেনকে ওপেন করতে পাঠানো হয় কারণ ভারতীয় ব্যাটাররা একেবারে ভালো খেলতে পারেননি। তাই সেই স্লটে তারা একজন ভারতীয় স্পিনারকে খেলালেন। জগদীশনকে সাত বা আটে নামালে কোনও কাজ হত না বলেই মনে করেন তিনি। প্রসঙ্গত, রায়াডু ছাড়া সিএসকে-র কোনও টপ অর্ডার ভারতীয় ব্যাটসম্যান রান পাননি। ঋতুরাজ, জগদীশন ও সর্বোপরি কেদার যাদব বারবার সুযোগ পেয়ে ব্যর্থ। সেই কারণেই এই টুর্নামেন্টে এত খারাপ হাল চেন্নাই দলের। এবার সেই কথাই কথার মারপ্যাঁচ না করে সরাসরি বললেন ধোনি। 

বন্ধ করুন