বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ধোনির বিশেষ দিন মাটি করার পর মাহির জার্সি নিয়ে নিলেন সুপার ফ্যান!
ম্যাচের শেষে ধোনি ও বাটলার (PTI)
ম্যাচের শেষে ধোনি ও বাটলার (PTI)

IPL 2020: ধোনির বিশেষ দিন মাটি করার পর মাহির জার্সি নিয়ে নিলেন সুপার ফ্যান!

  • ১০ ম্যাচ খেলে আট পয়েন্টস পেয়ে তালিকায় পঞ্চম স্থানে এখন রাজস্থান রয়্যালস।

আইপিএলে নিজের দুশোতম ম্যাচে লজ্জার হার। কার্যত আইপিএল থেকে বেরিয়ে গেল চেন্নাই সুপার কিংস। নিজের ক্রিকেটিং জীবনের সায়াহ্নে এসে সমর্থক থেকে বিশেষজ্ঞ, সবার কাছ থেকে কথা শুনতে হচ্ছে ধোনিকে।

 সিএসকে-র সোমবারের হারের নেপথ্যে যদিও বড় ভূমিকা তাঁর সুপারফ্যানের। তাঁকে রান আউট করা থেকে ব্যাট হাতে অপরাজিত ৭০, জস বাটলার নিশ্চিত ভাবেই সোমবারের নায়ক। কিন্তু আইপিএলের ওই বাইশ গজের বাইরে বাটলার যে নিতান্তই থালা ভক্ত। তাই ম্যাচের শেষে চেয়ে নিলেন ধোনির ২০০তম ম্যাচের জার্সি। সেটা নিয়ে পোজও দিলেন ইংল্যান্ডের এই মারকুটে উইকেটকিপার-ব্যাটসম্যান। 

আজ থেকে নয়, দীর্ঘ দিন ধরেই বাটলার হলেন ধোনি ভক্ত। বারবার বলেছেন তাঁর আদর্শ ক্রিকেটারের মধ্যে একজন হলেন মাহি। আগেও নিয়েছেন ধোনির সাইন করা জামা। মাহি অবসর নেওয়ার পর করেছিলেন আবেগঘন পোস্ট।

তাই স্বভাবতই নিজের গুরুকে এত কাছে পেয়ে জার্সি নেওয়ার আব্দার করার সুযোগ ছাড়েননি তিনি। তারিফ করতে হবে ধোনিরও। যার জন্য ম্যাচে হার, সেই বাটলারকে অবলীলায় দিলেন আইপিএলে নিজের দুশোতম ম্যাচের জার্সি। বাটলারের কাছে স্মারক হয়ে থাকবে সেটি।

আবুধাবিতে কম রানের টার্গেট তাড়া করতে গিয়ে অল্প রানে তিনটি উইকেট হারায় রাজস্থান রয়্যালস। কিন্তু তারপর জস বাটলার ও অধিনায়ক স্টিভ স্মিথ হাল ধরেন। ঝোড়ো ৪৮ বলে ৭০ রান করে খেলার মোড় ঘোরান ইংল্যান্ডের বাটলার। ২৬ রানে অপরাজিত থেকে যোগ্য সঙ্গত দেন স্মিথ। 

ম্যাচের শেষে বাটলার বলেন,' জিতে ভালো লাগছে। উদ্যমের সঙ্গে ব্যাটিং করতে শুরু করি এদিন, গত ম্যাচের ভুল শুধরে। একটু বেশি শট  খেলি ও সেগুলি কাজে লেগে যায়।নিজের ওপর বিশ্বাস রাখতে হবে। বিশেষত যেখানে টার্গেট খুব বড় নয়, সেখানে একটু দেখে নিয়ে তারপর হাত খোলা যায়। টিম আমায় পাঁচ নম্বরে ব্যাট করতে বলেছে, তাই সেটাই করছি। আপাতত এটাই আমার কাজ।' ১০ ম্য়াচ খেলে আট পয়েন্টস পেয়ে তালিকায় পঞ্চম স্থানে এখন রাজস্থান রয়্যালস। 

 

বন্ধ করুন