বাড়ি > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ৫০ পেরিয়েও অটুট রিফ্লেক্স, ফিল্ডিংয়ে মুগ্ধতা ছড়ালেন জন্টি রোডস
জন্টি রোডস
জন্টি রোডস

IPL 2020: ৫০ পেরিয়েও অটুট রিফ্লেক্স, ফিল্ডিংয়ে মুগ্ধতা ছড়ালেন জন্টি রোডস

  • কিংস ইলেভেনের প্র্যাকটিসে ৫১ বছরের জন্টি দেখালেন বয়স সংখ্যামাত্র

শুভব্রত মুখার্জি

বয়সটা তার কাছে সংখ্যামাত্র। আন্তর্জাতিক হোক বা ঘরোয়া ক্রিকেট, সব ফরম্যাটকেই অলবিদা জানিয়েছেন বেশ কিছু বছর হল। তিনি জন্টি রোডস। ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে এক আবেগের নাম। ১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের ইনজামাম উল হককে পাখির ভঙ্গিমায় উড়ে গিয়ে করা রান আউট ক্রিকেটের ফিল্ডিংয়ের ইতিহাসে তাঁকে অমরত্ব দান করেছে।

বর্তমানে ৫১ বছর বয়সী জন্টি রোডস কিংস ইলেভেন পঞ্জাবের ফিল্ডিং কোচ। আমিরশাহিতে বর্তমানে কঠোর অনুশীলনে ব্যস্ত পঞ্জাব ,আর সেখানেই ধরা পড়ল এক বিরল দৃশ্য। ক্রিকেট মানে যে শুধু ব্যাটিং বনাম বোলিং নয়, ফিল্ডিং বিষয়টিও গুরুত্বপূর্ণ অংশ, তা ফের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন ৫১ বছরের এক 'যুবা'। ৫১ বছর বয়সেও তাঁর শরীরে যেন রয়েছে স্প্রিংয়ের মত ক্ষিপ্রতা।

আর তা ক্যামেরাবন্দি হল আইপিএল দল কিংস ইলেভেন পঞ্জাবের একটি প্র্যাক্টিস সেশনে। দীর্ঘদিন মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত থাকার পর এই বছর পঞ্জাব দলের ফিল্ডিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন জন্টি। প্র্যাকটিসে ক্লোজ ইন ক্যাচ নিতে গিয়ে অবিশ্বাস্য রিফ্লেক্স দেখালেন তিনি। ডানদিকে ঝাঁপিয়ে পড়ে এক হাতে বল তালুবন্দি করলেন রোডস। 

পঞ্জাব দল তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে সেই ভিডিও শেয়ার করার পরেই তা ভাইরাল হয়ে গেল। 

ভিডিওটি নিজেও শেয়ার করে জন্টি লিখেছেন, ‘কিংস ইলেভেনের ডেরায় মজার জন্য বয়স কোনও বাধা নয়। এখনও ওড়াটা ম্যানেজ করতে পারি কিন্তু ল্যান্ডিং একটু নড়বড়ে হয়ে গেছে।’ প্রসঙ্গত,সম্প্রতি সুইডেনের জাতীয় ক্রিকেট দলের কোচ  হয়েছেন তিনি।

বন্ধ করুন