বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কারও জন্য বয়স শুধু সংখ্যা, বাকিদের জন্য বাদ পড়ার কারণ, ধোনিকে নিয়ে CSK-র দ্বি-চারিতার অভিযোগ ইরফানের
দৃশ্যতই অস্বস্তিতে ধোনি। ছবি- টুইটার (সিএসকে)।
দৃশ্যতই অস্বস্তিতে ধোনি। ছবি- টুইটার (সিএসকে)।

IPL 2020: কারও জন্য বয়স শুধু সংখ্যা, বাকিদের জন্য বাদ পড়ার কারণ, ধোনিকে নিয়ে CSK-র দ্বি-চারিতার অভিযোগ ইরফানের

  • ৩৯ বছরেও চেন্নাইয়ের হয়ে খেলে যাচ্ছেন ধোনি, ইরফান বাদ পড়েছেন ৩৫ বছরেই।

রানিং বিটুইন দ্য উইকেট দেখে বোঝার উপায় নেই যে, ফিটনেসে কোনও খামতি রয়েছে কিনা। তবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পর পর ডাবলস নেওয়ার পরেই রীতিমতো অস্বস্তিতে দেখাচ্ছিল মহেন্দ্র সিং ধোনিকে। মাত্র কয়েক ওভার ব্যাট করার পরেই রীতিমতো ক্লান্ত হয়ে পড়ছিলেন চেন্নাই অধিনায়ক। আমিরশাহির প্রচণ্ড গরম ক্রিকেটারদের কাছে অস্বস্তির কারণ সন্দেহ নেই। তবে সমালোচকদের মতে, ধোনির খেলায় এটা নিছক বয়সের ছাপ।

৩৯ বছর বয়সেও ধোনি আইপিএল খেলে চলেছেন। শারীরিকভাবে সেরাটা দিতে না পারলেও তাঁকে নিয়ে কোনও প্রশ্ন নেই। অথচ বহু খেলোয়াড়কেই অনেক কম বয়সেই বাতিলের খাতায় ফেলে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেটে। যাঁদের মধ্যে একজন হলেন ইরফান পাঠান।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

জাতীয় নির্বাচকরা বয়স হয়ে গিয়েছে ধরে নিয়ে তাঁর কথা আর বিবেচনা করেননি টিম ইন্ডিয়ার জন্য। আইপিএল ফ্র্যাঞ্চাইজিরাও মুখ ফিরিয়ে থেকেছেন। চেন্নাই সুপার কিংসে ধোনির সতীর্থ ছিলেন পাঠান। তবে তিনি বাদ পড়লেও রয়ে গিয়েছেন ধোনি। ইরফানের ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে গিয়েছে ৩৫-এই।

অবসর নেওয়ার পর ইরফান অভিমান প্রকাশ করেছিলেন যে, ভারতে ৩০ পেরোলেই ক্রিকেটারদের বুড়োদের দলে ফেলে দেওয়া হয়। বিশেষ করে পেসারদের শিকার হতে হয় এই দ্বি-চারিতার। এবার সানরাইজার্সের বিরুদ্ধে আইপিএলে ধোনিকে অস্বস্তিতে দেখার পর নতুন করে বিতর্ক উসকে দিলেন ইরফান। সোশ্যাল মিডিয়ায় তিনি ধোনিকে নিয়ে সিএসকের দ্বি-চারিতার পরিষ্কার অভিযোগ তোলেন।

টুইটারে ইরফান লেখেন, 'কিছু লোকের জন্য বয়সটা নিছক সংখ্যামাত্র। তবে বাকিদের কাছে বয়সটা দল থকে বাদ পড়ার কারণ।' সন্দেহ নেই যে, ইরফানের এই ইঙ্গিতবহ টুইট ধোনিকে আক্রমণ করেই।

বন্ধ করুন