বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: মাইলস্টোন ম্যাচে দিল্লির হয়ে উইকেটের ‘সেঞ্চুরি’ অমিত মিশ্রর
গিলকে ফেরানোর পর অমিত মিশ্র। ছবি- আইপিএল।
গিলকে ফেরানোর পর অমিত মিশ্র। ছবি- আইপিএল।

IPL 2020: মাইলস্টোন ম্যাচে দিল্লির হয়ে উইকেটের ‘সেঞ্চুরি’ অমিত মিশ্রর

নাইট রাইডার্সের শুভমন গিলকে আউট করে ক্যাপিটালসের হয়ে নজির গড়েন তারকা স্পিনার।

মাইলস্টোন ম্যাচে মাঠে নেমে উইকেট নেওয়ার নতুন মাইলফলক ছুঁলেন অমিত মিশ্র। শারজায় কলকাতা নাইট রাইডার্সের তরুণ ওপেনার শুভমন গিলকে আউট করার সঙ্গে সঙ্গেই দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে উইকেট নেওয়ার সেঞ্চুরি করেন মিশ্র।

প্রথমত, আইপিএলে এটি অমিত মিশ্রর ১৫০তম ম্যাচ ছিল। গিলের উইকেটটি দিল্লির জার্সিতে মাঠে নেমে মিশ্রর ১০০তম শিকার। অর্থাৎ, মাইলস্টোন ম্যাচে দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে উইকেট নেওয়ার নতুন মাইলস্টোন স্থাপন করেন তিনি। দিল্লি ক্যাপিটালসের প্রথম বোলার হিসেবে তিনি এমন কৃতিত্ব অর্জন করেন।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

সার্বিকভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৫০ ম্যাচে অমিত মিশ্র ১৬০টি উইকেট নিয়েছেন। আইপিএলের ইতিহাসে তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে লসিথ মালিঙ্গার দখলে। তিনি ১৭০টি উইকেট নিয়েছেন। এবছর আইপিএল অংশ নেননি শ্রীলঙ্কান তারকা। সুতরাং, চলতি মরশুমে আরও ১১টি উইকেট নিলে টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে সফল বোলারে পরিণত হবেন মিশ্র।

যদিও আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার দৌড়ে অমিত মিশ্রকে তাড়া করছেন চেন্নাই সুপার কিংসের দুই অভিজ্ঞ তারকা পীযূষ চাওলা ও ডোয়েন ব্র্যাভো। চাওলা ১৫৬টি উইকেট নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ব্র্যাভোর দখলে রয়েছে ১৪৭টি উইকেট। তিনি আছেন পাঁচে। ১৫০ উইকেট নিয়ে চার নম্বরে থাকা হরভজন সিং এবার আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন।

বন্ধ করুন