বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020- এবার মানকাডিং করলাম না, ভবিষ্যতে করব, কোচ পন্টিংকে ট্যাগ করে বার্তা অশ্বিনের
ঘটনার স্ক্রিনশট (সৌজন্যে হটস্টার)
ঘটনার স্ক্রিনশট (সৌজন্যে হটস্টার)

IPL 2020- এবার মানকাডিং করলাম না, ভবিষ্যতে করব, কোচ পন্টিংকে ট্যাগ করে বার্তা অশ্বিনের

  • অ্যারন ফিঞ্চকে মানকাডিং করার সুযোগ পেয়েও করেননি অশ্বিন। 

তিনি বিশ্ব ক্রিকেটে 'মানকাড ম্যান' বলে বিখ্যাত‌ । তিনি ভারতীয় জাতীয় দলের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সম্প্রতি তিনি চোট সারিয়ে দিল্লি দলে ফিরেছেন। 

তবে এবছর দিল্লি ক্যাপিটালস দলের কোচ হয়ে পন্টিং তার ভাবনা স্পষ্ট করেছিলেন যে তিনি তাঁর দলের কোনও ক্রিকেটারকে বিপক্ষ দলের ব্যাটারদের মানকাডিং করে আউট করতে দেবেন না। 

সোমবার দিল্লি বনাম ব্যাঙ্গালোরের ম্যাচে নন স্ট্রাইকার্স এন্ডে ব্যাট হাতে ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনার অ্যারন ফিঞ্চ। ব্যাঙ্গালোরের ইনিংসের তৃতীয় ওভার চলছে। ডেলিভারি করার আগের মুহূর্তে অশ্বিন দেখেন ফিঞ্চ ক্রিজ ছেড়ে অনেকটাই বেরিয়ে রয়েছেন। অশ্বিন এবার তাকে মানকাডিং না করে ফিঞ্চের দিকে তাকিয়ে হেসে অজি ওপেনরাকে সতর্ক করে দেন।

প্রসঙ্গত ২০১৯ সালে অশ্বিন ছিলেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক। সে বার তিনি মানকাডিং করে আউট করেছিলেন রাজস্থানের জস বাটলারকে। যা নিয়ে প্রবল বিতর্ক হয়েছিল। এদিন ফিঞ্চকে আউট না করে কেবল সতর্ক করে কোচ পন্টিংয়ের চিন্তাকেই সম্মান জানালেন অশ্বিন। দিনের শেষে টুইট করে মজার ছলে রিকি পন্টিং এবং অ্যারন ফিঞ্চকে ট্যাগ করে লিখলেন 'আমি ব্যাপারটা একদম ক্লিয়ার করে দিতে চাই। ২০২০ সালে এটাই আমার প্রথম এবং শেষ ওয়ার্নিং।এরপর কিছু হলে আর আমাকে দোষ দিওনা রিকি। ফিঞ্চ আর আমি খুব ভাল বন্ধু।'a

অশ্বিনের বার্তা থেকে এটা স্পষ্ট যে পন্টিংকে সম্মান জানালেও তিনি নিজের অবস্থান থেকে সরছেন না। নন-স্ট্রাইকার যেভাবে বেআইনি ভাবে বোলিং হওয়ার আগে ক্রিজ থেকে বেরিয়ে যায়, সেটা যে তিনি ভবিষ্যতে রেয়াত করবেন না, সেই বার্তা তিনি স্পষ্ট ভাবে দিয়ে দিলেন। 

 

বন্ধ করুন