বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: অসুস্থ বাবার ইচ্ছাকে সম্মান জানাতেই আইপিএলে ফিরলেন স্টোকস
পরিবারের সঙ্গে বেন স্টোকস। ছবি- ইনস্টাগ্রাম।
পরিবারের সঙ্গে বেন স্টোকস। ছবি- ইনস্টাগ্রাম।

IPL 2020: অসুস্থ বাবার ইচ্ছাকে সম্মান জানাতেই আইপিএলে ফিরলেন স্টোকস

  • দুবাইয়ে বাধ্যতামূলক কোয়ারান্টাইনে রয়েছেন ব্রিটিশ অল-রাউন্ডার।

শুভব্রত মুখার্জি

তিনি আসবেন কি আসবেন না। আদৌ খেলবেন কিনা। খেললে কবে থেকে মাঠে নামবেন, এসব নানা প্রশ্ন উঠছিল বেন স্টোকসকে ঘিরে। তিনি এই মুহূর্তে বিশ্বের সেরা অল-রাউন্ডার। তিনি যে আমিরশাহি আসছেন একথা নিশ্চিত করেছিলেন দলের মেন্টর শেন ওয়ার্ন। কিন্তু এছাড়া আর কোন প্রশ্নের উত্তর তিনি দিতে পারেননি সেই সময়।

অবশেষে তিনি দুবাই এসে পৌঁছেছেন। আপাতত বাধ্যতামূলক কোয়ারান্টাইনে রয়েছেন। প্রসঙ্গত, পাকিস্তান সিরিজের মাঝপথেই বাবা অসুস্থ থাকায় নিউজিল্যান্ড চলে গিয়েছিলেন বেন। এবার অসুস্থ বাবার অনুরোধেই ফের ক্রিকেটে ফিরলেন বেন স্টোকস। বাবার কথা রাখতেই এবং পরিবারের অনুরোধেই ফের বাইশ গজে ফিরছেন ব্রিটিশ অলরাউন্ডার।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

প্রসঙ্গত বেন স্টোকসের বাবা জেড স্টোকস ব্রেন ক্যানসারে আক্রান্ত। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেই অগস্ট মাসের মাঝামাঝি ইংল্যান্ড থেকে নিউজিল্যান্ডে উড়ে যান স্টোকস। ক্রাইস্টচার্চে পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটান তিনি এই ২ মাস। পারিবারিক কারণে আইপিএলের শুরু থেকে ছিলেন না বেন স্টোকস। রবিবারই ক্রাইস্টচার্চ থেকে আমিরশাহিতে পৌঁছেছেন তিনি।

স্টোকসের প্রথম কোভিড টেস্টও হয়েছে। স্টোকস জানান, 'ক্রাইস্টচার্চে আমার বাবা, মা ও ভাইকে বিদায় জানানোটা খুব কঠিন কাজ ছিল। পরিবার হিসেবে কঠিন সময় কাটাচ্ছিলাম আমরা। যতটা সম্ভব একে অপরের পাশে থেকেছি। বাবা-মায়ের ভালোবাসা ও আশীর্বাদ নিয়েই দুবাইয়ে এসেছি। পরিবারের সবার চাওয়াতেই এই সিদ্ধান্ত নিয়েছি। বাইরে থেকে কোনও চাপ ছিল না। আমার পেশাগত দায়িত্ব মনে করিয়ে দিয়েছেন বাবা। দীর্ঘক্ষণ কথা বলেছি। শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে খেলায় মন দেওয়ার সময় হয়েছে আমার।'

বন্ধ করুন