বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএল আয়োজন করে লক্ষ্মীলাভ, করোনার মাঝেও ৪ হাজার কোটি BCCI-এর কোষাগারে
আইপিএল ফাইনালের মঞ্চে বিসিসিআই কর্তারা। ছবি- আইপিএল।
আইপিএল ফাইনালের মঞ্চে বিসিসিআই কর্তারা। ছবি- আইপিএল।

IPL 2020: আইপিএল আয়োজন করে লক্ষ্মীলাভ, করোনার মাঝেও ৪ হাজার কোটি BCCI-এর কোষাগারে

  • টেলিভিশনে দর্শকের নিরিখে রেকর্ড করেছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

করোনা মহামারির কঠিন সময়ে যখন আর্থিক দিক দিয়ে ঘোর সমস্যায় বিশ্বের প্রায় সমস্ত ক্রীড়া সংস্থা, ঠিক সেই সময় বিসিসিআইের কোষাগারে ঢুকল ৪ হাজার কোটি টাকা। এবছর আইপিএল আয়োজন করে ভারতীয় বোর্ড বিপুল পরিমাণ লভ্যাংশ ঘরে তুলেছে।

অথচ একসময় ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন করাই কঠিন হয়ে দেখা দিয়েছিল। যাবতীয় প্রতিবন্ধকতা দূর করে বিসিসিআই আমিরশাহিতে সাফল্যের সঙ্গে আয়োজন করে টুর্নামেন্ট এবং আর্থিক ক্ষতি পুষিয়ে নেয়। বলা বাহুল্য, আইপিএল না হলে বিসিসিআইকেও অর্থিক দিক দিয়ে সমস্যায় পড়তে হতো।

বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমলই জানিয়েছেন আইপিএলের লভ্যাংশের পরিমাণ। তিনি বলেন, ‘গতবারের তুলনায় এবার বিসিসিআই আইপিএল আয়োজনের খরচ ৩৫ শতাংশ কমিয়েছে। এমন মহামারির সময়েও বোর্ড ৪ হাজার কোটি টাকা আয় করেছে। আমাদের টিভি ভিউয়ারশিপ বেড়েছে ২৫ শতাংশ। টেলিভিশন দর্শকের নিরিখে আমাদের উদ্বোধনী ম্যাচ সর্বকালীন রেকর্ড করেছে। যাঁরা আইপিএল আয়োজন নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন, তাঁরাই এখন আমাদের এসে শুভেচ্ছা জানাচ্ছেন। যদি আইপিএল না হতো, তবে ক্রিকেটারদের একটা বছর নষ্ট হয়ে যেত।’

উল্লেখ্য, এবছর আমিরশাহীতে আইপিএলের শুরু থেকে শেষ পর্যন্ত ১৮০০ জনের করোনা টেস্ট করা হয়েছে। করোনা টেস্টের সংখ্যা দাঁড়ায় প্রায় ৩০ হাজার।

বন্ধ করুন