বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বোর্ডের নির্দেশ মানতে গিয়েই কি নারিনের বোলিংয়ে ধার কমেছে?
সুনীল নারিন। ছবি- আইপিএল।
সুনীল নারিন। ছবি- আইপিএল।

IPL 2020: বোর্ডের নির্দেশ মানতে গিয়েই কি নারিনের বোলিংয়ে ধার কমেছে?

  • BCCI স্পষ্ট জানিয়ে দিয়েছে KKR তারকাকে, জমা দেওয়া ফুটেজের অ্যাকশনেই বল করতে হবে মাঠে।

মূল্যায়নের জন্য বিসিসিআইয়ের কমিটির কাছে জমা দেওয়া ফুটেজের অ্যাকশনেই মাঠে বোলিং করতে হবে, বোর্ডের এমন নির্দেশের ফলেই কি ধার কমেছে সুনীল নারিনের? প্রশ্ন উঠতে শুরু করেছে শেষ দু'টি ম্যাচে ক্যারিবিয়ান তারকার বোলিং দেখে।

এমনটা নয় যে, আইপিএলের শুরু থেকে ধারাবাহিকভাবে উইকেট নিয়ে চলেছেন সুনীল নারিন। তবে তাঁর বোলিংয়ে রান তুলতে বিস্তর সমস্যায় পড়তে হয়েছে ব্যাটসম্যানদের। এখন সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আমিরশাহিতে স্পিনারদের দাপট যখন স্পষ্ট চোখে পড়ছে, নারিন সেখানে নিতান্ত নির্বিষ বোলিং করছেন। স্বাভাবিকভাবেই গুঞ্জন শোনা যাচ্ছে যে, অ্যাকশন শুধরে মাঠে ফিরে আসার পর নারিনের বল খেলা সহজ হয়ে দাঁড়িয়েছে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করার পর সুনীল নারিনকে কয়েকটা ম্যাচে মাঠের বাইরে রাখার সিদ্ধান্ত নেয় কেকেআর। বিশেষজ্ঞের তত্বাবধানে অ্যাকশন শুধরে নেন নারিন। পরে তাঁর বোলিংয়ের স্লো-মোশন ভিডিও ফুটেজ বোর্ডের সন্দেহজনক বোলিং অ্যাকশন কমিটির কাছে জমা দেওয়া হয় মূল্যায়নের জন্য। সেই ফুটেজ খতিয়ে দেখে কমিটি নারিনের নাম সতর্কিত বোলারের তালিকা থেকে সরিয়ে নেয়। তবে স্পষ্ট নির্দেশ দেওয়া হয় যে, কমিটির কাছে জমা দেওয়া ফুটেজের অ্যাকশন অনুযায়ী নারিনকে বল করতে হবে মাঠে।

যদিও এটা জানা যায়নি যে, নারিনকে হাফ-হাতা জার্সি পরে মাঠে নামার নির্দেশ দেওয়া হয়েছে কিনা। কেননা, সচরাচর হাফ হাতা জার্সিতে মাঠে নামতে দেখা যায় না নারিনকে। ঠিক সেটাই তিনি করেন দলে ফেরার পর।

কেকেআরের প্রথম একাদশে ফেরার পর নারিন দু'টি ম্যাচে বল হাতে নিয়ে কোনও উইকেট তুলতে পারেননি। দিল্লির বিরুদ্ধে ৪ ওভারে ৩৭ রান খরচ করেছেন। পঞ্জাবের বিরুদ্ধে খরচ করেন ২৭ রান। পঞ্জাবের মুরুগান অশ্বিন যেখানে স্পষ্ট স্বীকার করে নেন যে, পিচে স্পিনারদের জন্য সাহায্য ছিল, সেখানে নারিনের বল ঘুরতে দেখা যায়নি। ম্যাচের সেরা গেইলও জানান যে, নারিনের বল না ঘোরায় ব্যাট করতে সুবিধা হয়েছে।

নারিন যাচাই করা অ্যাকশনে বল করছেন কিনা, সেদিকে বিসিসআইয়ের নজর রয়েছে কিনা জানতে চাওয়া হলে এক বোর্ড কর্তা জানান যে, বোর্ডের কাছে হকআই প্রযুক্তি রয়েছে, যার সাহায্যে যে কোনও বোলারের বোলিং অ্যাকশন যাচাই করা সম্ভব।

বন্ধ করুন