বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: লজ্জার নজির! আইপিএলের সর্বকালীন ‘ব্যর্থতার’ তালিকায় উঠল বেন স্টোকসের নাম
বেন স্টোকস। -ফাইল ছবি (টুইটার)।
বেন স্টোকস। -ফাইল ছবি (টুইটার)।

IPL 2020: লজ্জার নজির! আইপিএলের সর্বকালীন ‘ব্যর্থতার’ তালিকায় উঠল বেন স্টোকসের নাম

  • কিংবদন্তি সব ক্রিকেটাররাও আইপিএলের এমন হতাশাজনক রেকর্ডের সঙ্গে জড়িয়ে গিয়েছেন।

টি-২০ ক্রিকেট শুরু থেকেই ব্যাটসম্যানদের খেলা হিসেবে বিবেচিত হয়। সেকারণেই লো-স্কোরিং ম্যাচে মন ভরে না ক্রিকেটপ্রেমীদের। বিশেষ করে আইপিএলের মতো টুর্নামেন্টে চার-ছক্কার বন্যা দেখার প্রত্যাশাতেই মাঠে আসেন অথবা টিভির সামনে বসেন অনুরাগীরা।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আর কিছু গোনা হোক না হোক, টুর্নামেন্টে কতগুলি ছক্কা হাঁকিয়েছেন ব্যাটসম্যানরা, সেই হিসাব জানিয়ে দেওয়া হয় প্রতিটি ওভার-বাউন্ডারির পরেই। চলতি আইপিএলে এই ছক্কার হিসাবে এখনও পর্যন্ত কোনও যোগদান রাখতে পারেননি বেন স্টোকস। ব্রিটিশ অল-রাউন্ডার এই নিরিখেই গড়ে ফেলেছেন লজ্জার নজির। এই লজ্জাজনক নজিরের সার্বিক তালিকাতেও তারকা অল-রাউন্ডার জায়গা করে নিয়েছেন।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আইপিএল ২০২০-তে একশোর বেশি বল খেলে ফেলেছেন স্টোকস। একটিও ছক্কা মারতে পারেননি তিনি। চলতি আইপিএলে সবথেকে বেশি বল খেলে ছক্কা না মারার নজির এখন তাঁর দখলেই।

৪০টি ম্যাচের পর আইপিএল ২০২০-তে সবথেকে বেশি ১০৩টি বল খেলে কোনও ছক্কা মারেননি স্টোকস। গ্লেন ম্যাক্সওয়েল রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। তিনি ৮৭টি বল খেলে কোনও ছক্কা হাঁকাননি। কেদার যাদব রয়েছেন তিন নম্বরে। তিনি ৬৬টি বল খেলে কোনও ছক্কা মারতে পারেননি।

সার্বিকভাবে আইপিএলে ২২৩ বল খেলে কোনও ছক্কা না মারার রেকর্ড রয়েছে মনদীপ সিংয়ের। তিনি ২০১৩ সালে এমন নজির গড়েন। আইপিএলে ১০০-র বেশি বল খেলে ছক্কা মারতে পারেননি হনুমা বিহারী, নীতিন সাইনি, ভিভিএস লক্ষ্মণ, চেতেশ্বর পূজারা, কেন উইলিয়ামসন, কুমার সাঙ্গাকারা ও অক্ষত রেড্ডি। স্টোকস সেই তালিকায় নবতম সংযোজন।

বন্ধ করুন