বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: IPL থেকে অনুপ্রেরণা, ইংল্যান্ডের হয়েও একই কাজ করতে ইচ্ছুক বেন স্টোকস
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওপেনার হিসেবে নেমে ৬০ বলে অপরাজিত ১০৭ রানের দুর্দান্ত ইনিংসও খেলেছেন তিনি। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওপেনার হিসেবে নেমে ৬০ বলে অপরাজিত ১০৭ রানের দুর্দান্ত ইনিংসও খেলেছেন তিনি। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

IPL 2020: IPL থেকে অনুপ্রেরণা, ইংল্যান্ডের হয়েও একই কাজ করতে ইচ্ছুক বেন স্টোকস

  • দুরন্ত ফর্মে আছেন স্টোকস।

শুভব্রত মুখার্জি

বর্তমানে বিশ্বশ্রেষ্ঠ অলরাউন্ডার বেন স্টোকস। তিনি আরব দেশে ব্যস্ত রয়েছেন রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে। রাজস্থান এই মুহূর্তে প্লে-অফের লড়াইয়ে টিকে রয়েছে।‌ পয়েন্ট টেবিলে এই মুহূর্তে তারা রয়েছে পঞ্চম স্থানে। তাদের এই মুহূর্তে সংগ্রহ আছে ১২ পয়েন্ট।

বেন স্টোকস ইংল্যান্ডের হয়ে সাধারণত পাঁচ বা ছয় নম্বরে ব্যাট করে থাকেন। এবারের আইপিএল আসরে রাজস্থান রয়্যালসের হয়ে স্টোকসকে ওপেনারের ভূমিকায় দেখা যাচ্ছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওপেনার হিসেবে নেমে ৬০ বলে অপরাজিত ১০৭ রানের দুর্দান্ত ইনিংসও খেলেছেন তিনি।

শুক্রবার রাতে কিংস ইলেভন পঞ্জাবের বিরুদ্ধে ৫০ রানের এক ঝোড়ো ইনিংস খেলেন তিনি। মূলত শতরানের ইনিংস থেকে অনুপ্রেরণা পাওয়া স্টোকস এবার জাতীয় দলের হলেও নিজেকে ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করতে চান।

স্টোকস বলেন, 'আমি সত্যিই এই নতুন ভূমিকা উপভোগ করছি। ম্যাকারের (অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড) সঙ্গে আগেই কথা হয়েছিল। টিম ম্যানেজমেন্টও চেয়েছিল আমি ইনিংস ওপেন করি। কয়েকটা ম্যাচে রান করতে পারিনি। টিম ম্যানেজমেন্ট আমার উপরে আস্থা রেখেছে। ভবিষ্যতে জাতীয় দলের হয়ে ওপেনার হিসেবে খেলার ইচ্ছে রয়েছে আমার।'

প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপের ফাইনালে টেনশনের মধ্যেও বেন স্টোকস অবিশ্বাস্য এক ইনিংস খেলে জয় এনে দিযেছিলেন। পরবর্তীতে অ্যাশেজে প্রায় একার ব্যাটিংয়ে কঠিন রান তাড়া করে হেডিংলিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন তিনি।

বন্ধ করুন