বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: IPL থেকে ছিটকে গেলেন ভুবি, অস্ট্রেলিয়া সফরে যাওয়া নিয়েও ধোঁয়াশা
চেন্নাইয়ের বিরুদ্ধে চোট পাওয়ার পর ভুবনেশ্বর কুমার (ছবি সৌজন্য পিটিআই)
চেন্নাইয়ের বিরুদ্ধে চোট পাওয়ার পর ভুবনেশ্বর কুমার (ছবি সৌজন্য পিটিআই)

IPL 2020: IPL থেকে ছিটকে গেলেন ভুবি, অস্ট্রেলিয়া সফরে যাওয়া নিয়েও ধোঁয়াশা

  • বড় ধাক্কা সানরাইজার্সের। টুর্নামেন্টের শুরুতেই ছিটকে গেলেন দলের সেরা বোলার। 

ইতিমধ্যে ছিটকে গিয়েছেন শন মার্শ। তারইমধ্যে তৃতীয় সপ্তাহের শুরুতেই বড় ধাক্কা খেল সানরাইজার্স হায়দরাবাদ। এবারের আইপিএল থেকে ছিটকে গেলেন সানরাইজার্সের সেরা বোলার ভুবনেশ্বর কুমার। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার সফরেও তিনি যেতে পারবেন কিনা, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

অবশ্য ভুবির চোট কতটা, তা নিয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। তবে সেই চোটের ধাক্কা সামলে উঠতে তাঁর কমপক্ষে ছয় থেকে আট মাস সাগতে পারে। নাম গোপন রাখার শর্তে ভারতীয় বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, ‘উরুর পেশির চোটের জেরে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন ভুবনেশ্বর কুমার। এটা সম্ভবত দ্বিতীয় বা তৃতীয় পর্যায়ের চোট। তার মানে ওঁকে কমপক্ষে ছয় থেকে আট মাস মাঠের বাইরে থাকতে হতে পারে। তার ফলে ভারতের অস্ট্রেলিয়া সফর থেকেও ছিটকে যেতে পারেন তিনি।’

গত ২ অক্টোবর ১৯ তম ওভারে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বল করার সময় ভুবির উরুতে চোট লাগে। সেই ওভারে একটা বল করেই মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন। আপাতত তিনি সম্ভবত মরু শহরেই থেকে যাবেন। কারণ ভারতীয় ফিজিয়ো নীতিন প্যাটেল বিসিসিআইয়ের মেডিক্যাল দলের প্রতিনিধি হিসেবে সেখানেই আছেন। কেন্দ্রীয় চুক্তিতে থাকায় ভুবির চোট-পর্বে পুরো দেখভাল করবে ভারতীয় বোর্ড।

গত এক বছরের অধিকাংশ সময় চোটের জন্য মাঠের বাইরে ছিলেন ভুবি। সেজন্য বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরেও যেতে পারেননি। আইপিএলেই অনেকদিন পরে ফিরেছিলেন।

বন্ধ করুন