বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020-টি-২০ তে নজিরের দিনেই জরিমানার সম্মুখীন গেইল
আউট গেইল ৯৯ করে
আউট গেইল ৯৯ করে

IPL 2020-টি-২০ তে নজিরের দিনেই জরিমানার সম্মুখীন গেইল

  • আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারার লেভেল ওয়ান ভঙ্গের অভিযোগ আনা হয় গেইলের বিরুদ্ধে। গেইল এই অপরাধ মেনে নিয়েছেন। তার দশ শতাংশ ম্যাচ ফি কাটা গিয়েছে।

আইপিএলে স্বপ্নের ফর্মে রয়েছেন 'ইউনিভার্স বস' । একের পর এক ম্যাচে ব্যাট হাতে কিংস ইলেভেন পঞ্জাবের পরিত্রাতা হয়ে দাঁড়িয়েছেন ক্রিস গেইল। শুক্রবার রাতের ম্যাচেও ব্যাট হাতে ৯৯ রান করেন। এদিনের ইনিংসে হাঁকান ৮টি ছয়। আর এর মধ্যে দিয়েই টি-২০ ইতিহাসে তিনি প্রথম ক্রিকেটার হিসেবে ১০০০টি ছয় মারার নজির গড়েন তিনি। তার ধারে কাছে নেই কোন ক্রিকেটার। দ্বিতীয় স্থানে থাকা কায়রন পোলার্ড হাঁকিয়েছেন ৬৯০ টি ছয়।

তবে রাজস্থান রয়্যালসের বিপক্ষে এত কিছু করেও ম্যাচটি জিততে পারেনি গেইল। এর পাশাপাশি গেইলের জন্যে ও এসেছে খারাপ খবর। রয়্যালস দলের বিপক্ষে আইপিএলের আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফি’র ১০ শতাংশ কাটা যাচ্ছে গেইলের। টানা পাঁচ ম্যাচ জয়ের পর লোকেশ রাহুলের দলের এটি প্রথম হার। ৯৯ রানে থাকা অবস্থায় গেইল ইনিংসের শেষ ওভারে জোফ্রা আর্চারের বলে বোল্ড হন। সেঞ্চুরি না পাওয়ার ব্যর্থতায় তৎক্ষণাৎ ব্যাট ছুঁড়ে মারেন। ফলে আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারার লেভেল ওয়ান ভঙ্গের অভিযোগ আনা হয় গেইলের বিরুদ্ধে। গেইল এই অপরাধ মেনে নিয়েছেন। তার দশ শতাংশ ম্যাচ ফি কাটা গিয়েছে। 

শুক্রবার রাতে গেইলের ভয়ংকর রুপের সাক্ষী ছিল সমর্থকরা। ৬ চার ও ৮ টি ছয়ের সাহায্যে ৬৩ বলে ৯৯ রান করেন গেইল। প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০তে ১০০০ ছয় মারার মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে দল কাঙ্ক্ষিত জয় না পাওয়াতে বিষন্ন ৪১ বছর বয়সী ব্যাটসম্যান।

বন্ধ করুন