বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: চেন্নাই দল ছিবড়ে হয়ে গিয়েছে, অকপট স্টিফেন ফ্লেমিং
হারছে চেন্নাই
হারছে চেন্নাই

IPL 2020: চেন্নাই দল ছিবড়ে হয়ে গিয়েছে, অকপট স্টিফেন ফ্লেমিং

আইপিএল থেকে কার্যত ছিটকে গিয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস ও হালও ছেড়ে দিয়েছেন কোচ ফ্লেমিং। 

ধোনি দোষ দিচ্ছেন তরুণদের। তাঁর মতে, নবীনদের মধ্যে স্পার্ক নেই তাই একই দল নিয়ে খেলতে হয়েছে। এই কথার জন্য় তাঁকে তুলোধোনা করছেন প্রাক্তনরা। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের দুর্দশার জন্য দলের বয়স্ক ক্রিকেটারদেরই কার্যত কাঠগড়ায় দাঁড় করালেন কোচ ফ্লেমিং। মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে আজ ম্যাচ আছে চেন্নাই সুপার কিংসের।

বর্তমানে দশ ম্যাচে মাত্র ছয় পয়েন্টস পেয়ে তালিকায় সর্বনিম্নে ধোনির দল। ফ্লেমিং বলেন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দাগই কাটতে পারেনি চেন্নাই। মাত্র ১২৫ করে চেন্নাই। ১৫ বল বাকি থাকতেই সাত উইকেটে জয় হয় স্মিথের দল। 

প্রথমত আইপিএলের ইতিহাসে এই প্রথমবার খুব সম্ভবত প্লে অফে যাবে না সিএসকে। শুধু তাই নয় খুব সম্ভবত অষ্টম স্থানেই থাকবে ধোনি বাহিনী। তবে ধোনির মতো কোনও আজগুবি যুক্তি দিচ্ছেন না ফ্লেমিং। 

কিউয়ি ক্রিকেটার জানান যে পয়েন্ট টেবিল থেকে তো এটা স্পষ্ট যে দলের মধ্যে আর সেই সতেজতা নেই। তিন বছরের সাইকেল যদি দেখেন, প্রথমবার জিতল চেন্নাই, শেষ বলে গতবার ফাইনাসে হার। এবছর যে বয়স্ক দল নিয়ে খেলা শক্ত হবে সেটা জানাই ছিল বলে জানান ফ্লেমিং। একই সঙ্গে তিনি স্বীকার করে নেন আমিরশাহিতে খেলা হওয়ায় অনেক নয়া ফ্যাক্টর এসে গিয়েছিল যেটার সঙ্গে সিএসকে মানিয়ে নিতে পারেনি। 

দলের মনোবলও যে একেবারে তলানিতে সেটাও স্বীকার করে নিয়েছেন ফ্লেমিং। তিনি বলেন এখনও প্লে-অফে যাওয়ার সম্ভাবনা আছে। কিন্তু তার জন্য অন্য দলের রেজাল্টের ওপর নির্ভর করতে হবে ও নিজেদের ভাগ্য পরিবর্তন হতে হবে। সেই পরিস্থিতি যে বিশেষ আশা জোগায় না, স্পষ্ট জানান ফ্লেমিং। 

বন্ধ করুন