বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএলের উদ্বোধনী ম্যাচেই CSK-র হয়ে দুরন্ত রেকর্ড গড়তে পারেন ব্র্যাভো
ডোয়েন ব্র্যাভো ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
ডোয়েন ব্র্যাভো ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

IPL 2020: আইপিএলের উদ্বোধনী ম্যাচেই CSK-র হয়ে দুরন্ত রেকর্ড গড়তে পারেন ব্র্যাভো

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সর্বকালীন একটি মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই সিএসকের হয়ে দুরন্ত রেকর্ড গড়ার হাতছানি রয়েছে ডোয়েন ব্র্যাভোর সামনে। একই সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের একটি সর্বকালীন মাইলস্টোনও ছুঁয়ে ফেলতে পারেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

চেন্নাই সুপার কিংসের হয়ে ডোয়েন ব্র্যাভো ১০৩ ম্যাচে ১১৮টি উইকেট নিয়েছেন। সিএসকের জার্সিতে আইপিএলে সবথেকে বেশি ১২০টি উইকেট নেওয়ার নজির রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। তিনি চেন্নাইয়ের হয়ে ১২১ ম্যাচে ১২০টি উইকেট দখল করেছেন।

অর্থাৎ, ১৯ সেপ্টেম্বর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলের উদ্বোধনী ম্যাচে ৩টি উইকেট নিতে পারলে ব্র্যাভো টপকে যাবেন অশ্বিনকে এবং চেন্নাইয়ের হয়ে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারিতে পরিণত হবেন। অবশ্য, উদ্বোধনী ম্যাচে না হলেও গোটা টুর্নামেন্টে এই রেকর্ড গড়ার পর্যাপ্ত সুযোগ পাবেন ব্র্যাভো।

সবমিলিয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ব্র্যাভোর উইকেট সংখ্যা ১৪৭। অর্থাৎ, ৩টি উইকেট নিলে তিনি আইপিএলে ১৫০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন।

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ১৭০টি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে লসিথ মালিঙ্গার নামে। তালিকায় পরের তিনটি জায়গা দখল করে রেখেছেন যথাক্রমে আমিত মিশ্র (১৫৭), হরভজন সিং (১৫০) ও পীযুষ চাওলা (১৫০)। ব্র্যাভো রয়েছেন তালিয়ার পাঁচ নম্বরে। সুতরাং, এবছর আইপিএলের সর্বকালীন উইকেট শিকারিদের তালিকায় নিজের অবস্থান আরও পোক্ত করতে পারেন ব্র্যাভো।

বন্ধ করুন