বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: দলের স্বার্থে ত্যাগ স্বীকার, সূর্যকুমারকে কুর্নিশ নেটিজেনদের
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।

IPL 2020: দলের স্বার্থে ত্যাগ স্বীকার, সূর্যকুমারকে কুর্নিশ নেটিজেনদের

  • সিনিয়র পার্টনারকে বাঁচাতে আইপিএল ফাইনালে নিজে রান-আউট হন যাদব।

দিল্লির বিরুদ্ধে আইপিএল ২০২০-র ফাইনালে রোহিতের ভুলের মাশুল দিয়ে আউট হতে হয় সূর্যকুমার যাদবকে। বরং বলা ভালো যে, ক্যাপ্টেনকে বাঁচাতে নিজের উইকেটের বলিদান দেন সূর্যকুমার।

ম্যাচের শেষে রোহিত নিজেও স্বীকার করে নেন যে, ভুল ছিল তাঁরই। উচিত ছিল সূর্যকুমারকে বাঁচাতে নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসে। যদিও যাদবের এমন আত্মত্যাগকে কুর্নিশ জানাতে ভোলেননি হিটম্যান।

ফাইনালে রোহিত শুরু থেকেই দারুণ ব্যাট করছিলেন। সূর্যকুমার নিজেও প্রথম ২ বলে একটি চার ও একটি ছক্কা হাঁকান। তা সত্ত্বেও দলের স্বার্থে ক্যাপ্টেনের উইকেট মূল্যবান বলেই মনে হয় তাঁর। তাই রোহিতকে বাঁচিয়ে দিয়ে নিজে রান-আউট হন তিনি।

ইনিংসের একাদশতম ওভারে অশ্বিনের বল ঠেলে দিয়েই একরান নেওয়ার জন্য দৌড় শুরু করেন রোহিত। নন-স্ট্রাইকার সূর্যকুমার প্রথম থেকেই চিত্কার করে রান নিতে মানা করেন ক্যাপ্টেনকে। তা সত্ত্বেও রোহিত দৌড়ে নন-স্ট্রাইকার প্রান্তে চলে আসেন। সূর্যকুমার তখনও ক্রিজ ছাড়েননি। ফিল্ডার বল ছোঁড়েন উইকেটকিপারের হাতে। সুতরাং, সূর্যকুমার ক্রিজ না ছাড়লে আউট হতেন রোহিত। ক্যাপ্টেনকে বাঁচাতেই তাঁকে ক্রিজ ছেড়ে দিয়ে ডাগআউটের দিকে হাঁটা লাগান সূর্যকুমার।

ম্যাচের শেষে রোহিত বলেন, ‘ও যে রকম ফর্মে রয়েছে, আমার উচিত ছিল ওর জন্য উইকেট ছুঁড়ে দিয়ে আসা।’

মুম্বইয়ের ম্যাচ জয়ে রোহিতের হাফ-সেঞ্চুরির ভূমিকা ছিল অপরিসীম। তবে সূর্যকুমারের আত্মত্যাগকেও অস্বীকার করা যাবে না কখনই। স্বাভাবিকভাবেই সূর্যর এমন নিঃস্বার্থ মানসিকতাকে নোটিজেনরাও কুর্নিশ জানাতে ভোলেননি।

বন্ধ করুন