বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020 Final: জোড়-বিজোড়ের সংস্কার কেটে গেল, দিল্লিকে হারিয়ে পঞ্চম আইপিএল খেতাব মুম্বইয়ের
জয়ের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।
জয়ের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।

IPL 2020 Final: জোড়-বিজোড়ের সংস্কার কেটে গেল, দিল্লিকে হারিয়ে পঞ্চম আইপিএল খেতাব মুম্বইয়ের

  • চেন্নাই সুপার কিংসের পর দ্বিতীয় দল হিসেবে আইপিএল খেতাব ধরে রাখে মুম্বই ইন্ডিয়ান্স।

বড় মঞ্চে নিজেদের যথাযথ মেলে ধরার অভিজ্ঞতাতেই বাজিমাত করল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২০-র খেতাবি লড়াইয়ে প্রথমবার ফাইনালে ওঠা দিল্লি ক্যাপিটালসকে তারা ৫ উইকেটে পরাজিত করে।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে মুম্বই নির্ধারিত ২০ ওভারের ৭ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্ত। দুরন্ত বোলিং করেন ট্রেন্ট বোল্ট।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৭ রান তুলে নেয়। অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন রোহিত।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মুম্বই ইন্ডিয়ান্সকে ভারতীয় ক্রিকেটমহলের সংস্কার ছিল যে, কেবলমাত্র বিজোড় সালের আইপিএল মরশুমেই চ্যাম্পিয়ন হন রোহিতরা। এর আগে তারা আইপিএল ট্রফি হাতে তোলে ২০১৩, ২০১৫, ২০১৭ ও ২০১৯ সালে। অবশেষে জোড়-বিজোড়ের সংস্কার কেটে গেল। ২০২০-র আইপিএল চ্যাম্পিয়ন হয়ে মুম্বই বুঝিয়ে দেয়, আইপিএল খেতাব তাদের কাছে সংখ্যা মাত্র।

চেন্নাই সুপার কিংসের পর দ্বিতীয় দল হিসেবে আইপিএল খেতাব ধরে রাখার কৃতিত্ব অর্জন করে মুম্বই। সিএসকে ২০১০ ও ২০১১ সালে পরপর দু'বার আইপিএল চ্যাম্পিয়ন হয়। মুম্বই এবার আইপিএল অভিযান শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে। শেষমেশ তারা খেতাব ধরে রাখতে সক্ষম হয়।

দিল্লির হয়ে সর্বোচ্চ ৬৫ রান করে অপরাজিত থাকেন শ্রেয়স আইয়ার। ঋষভ পন্ত করেন ৫৬ রান। বোল্ট ৩০ রানে ৩ উইকেট নেন। মুম্বইয়ের হয়ে ৬৮ রান করেন রোহিত। ৩৩ রানে অপরাজিত থাকেন ইশান কিষাণ। নরকিয়া ২টি উইকেট দখল করেন।

বন্ধ করুন