বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020 Final: আইপিএল ফাইনালে দিল্লিকে তাদের অস্ত্রেই ঘায়েল করতে চায় মুম্বই
মুম্বই ইন্ডিয়ান্স। ছবি- আইপিএল।
মুম্বই ইন্ডিয়ান্স। ছবি- আইপিএল।

IPL 2020 Final: আইপিএল ফাইনালে দিল্লিকে তাদের অস্ত্রেই ঘায়েল করতে চায় মুম্বই

  • প্রাক্তন দিল্লি তারকা চলতি আইপিএলে ক্যাপিটালসের বিরুদ্ধেই ৩ ম্যাচে ৬টি উইকেট নিয়েছেন।

আইপিএল ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে তাদের অস্ত্রেই ঘায়েল করতে চায় মুম্বই ইন্ডিয়ান্স। ঠিক যেমনটা আইপিএল ২০২০-তে দিল্লির বিরুদ্ধে গত তিনটি ম্যাচে করে এসেছেন রোহিতরা। এবার খেতাবি লড়াইয়েও সেই মতোই গেম প্ল্যান সাজিয়েছে মুম্বই।

আইপিএল নিলামের আগে ট্রেড উইন্ডো দিয়ে দিল্লির ট্রেন্ট বোল্টকে দলে নেয় মুম্বই। বোল্টই চলতি টুর্নামেন্টে নতুন বলের সেরা পেসার হয়ে দেখা দেন। চলতি আইপিএলের ১৪টি ম্যাচে মাঠে নেমে ১৯.৪০ গড়ে ২২টি উইকেট নিয়েছেন বোল্ট। তিনি আইপিএল ২০২০-র সর্বাধিক উইকেটশিকারিদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। কোয়ালিফায়ারে কুঁচকিতে চোট পেলেও মুম্বই শিবির বোল্টকে ফাইনালে মাঠে নামানোর বিষয়ে আশাবাদী।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

ফাইনালের আগে ক্যাপ্টেন রোহিত শর্মা স্পষ্ট জানালেন যে, তাঁরা ভাগ্যবান বোল্টকে দিল্লির কাছ থেকে দলে পেয়েছেন। হিটম্যানের কথায়, ‘নতুন বলে বোল্টই যে সেরা বোলার, এটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। আমরা ভাগ্যবান ট্রেড উইন্ডো দিয়ে ওকে দলে পেয়েছি। ও আমাদের হতাশ করেনি।’

এহেন বোল্ট গত তিন ম্যাচে দিল্লির বিরুদ্ধে দুরন্ত বোলিং করেন। ফাইনালেও তার পুনরাবৃত্তি চাইছে মুম্বই। আইপিএল ২০২০-তে দিল্লির বিরুদ্ধে বোল্টের পারফর্ম্যান্স দেখে নেওয়া যাক।

# আবু ধাবিতে দিল্লির বিরুদ্ধে লিগের প্রথম ম্যাচে বোল্ট ৪ ওভারে ৩৬ রান খরচ করলেও তুলে নেন পৃথ্বী শ'র মূল্যবান উইকেট। ক্রুণাল পান্ডিয়ার বলে শ্রেয়স আইয়ারের ক্যাচও ধরেন তিনি। মুম্বই ম্যাচ জেতে ৫ উইকেটে।

# দুবাইয়ে ক্যাপিটালসের বিরুদ্ধে লিগের ফিরতি ম্যাচে বোল্ট ৪ ওভারে ২১ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ফিরিয়ে দেন পৃথ্বী শ, শিখর ধাওয়ান ও রবিচন্দ্রন অশ্বিনকে। মুম্বই ৯ উইকেটে ম্যাচ জেতে।

# দুবাইয়ে শ্রেয়স আইয়ারদের বিরুদ্ধে প্রথম কোয়ালিফায়ারে বোল্ট চোটের জন্য মাত্র ২ ওভার বল করনে। তাতেই মাত্র ৯ রান খরচ করে তিনি তুলে নেন পৃথ্বী শ ও অজিঙ্কা রাহানের মূল্যবান উইকেট দু'টি। মুম্বই ৫৭ রানে ম্যাচ জেতে।

বন্ধ করুন