বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020 Final: মাইলস্টোন ম্যাচে ত্রি-মুকুট রোহিত শর্মার
রোহিত শর্মা। ছবি- আইপিএল।
রোহিত শর্মা। ছবি- আইপিএল।

IPL 2020 Final: মাইলস্টোন ম্যাচে ত্রি-মুকুট রোহিত শর্মার

  • আইপিএল ফাইনালে একাধিক ব্যাক্তিগত নজির মুম্বই অধিনায়কের।

দুবাইয়ে আইপিএল ২০২০-র ফাইনাল ম্যাচে টস করতে নামা মাত্রই টুর্নামেন্টের ইতিহাসে অনবদ্য এক মাইলস্টোন ছুঁয়ে ফেলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে এটি হিটম্যানের ২০০তম ম্যাচ।

আইপিএল ফাইনালের মতো বড় মঞ্চে এমন মাইলস্টোন গড়া নিঃসন্দেহে বাড়তি মাত্রা যোগ করছে রোহিতের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ কেরিয়ারকে। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএল ২০০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেন রোহিত। তাঁর আগে কেবল মহেন্দ্র সিং ধোনি আইপিএলে ২০০ ম্যাচ খেলেছেন। ধোনি আইপিএলে মোট ২০৪টি ম্যাচে মাঠে নেমেছেন।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

স্বাভাবিকভাবেই জয় দিয়ে এমন মাইলস্টোন ম্যাচকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন হিটম্যান। যেটা তিনি যথাযথভাবেই সম্পন্ন করলেন। নিজের ২০০তম আইপিএল ম্যাচে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করে রোহিত মুম্বই ইন্ডিয়ান্সকে পঞ্চমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন করেন। এমন মাইলস্টোন ম্যাচে রোহিতের মুকুটে যোগ হয় তিনটি রঙিন পালক।

১. প্রথম ও একমাত্র অধিনায়ক হিসেবে পাঁচটি আইপিএল ট্রফি হাতে তোলেন রোহিত শর্মা।

২. আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৪ হাজার রানের মাইলফলক টপকে যান তিনি। প্রয়োজন ছিল মাত্র ৮ রান। অনবদ্য হাফ-সেঞ্চুরির পর মুম্বইয়ের হয়ে রোহিতের ব্যক্তগত সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ৪০৬০ রান।

৩. ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ক্যাপ্টেন হিসেবে ৩ হাজার রানের সীমাও ছাড়িয়ে যান হিটম্যান। এই মাইলস্টোন ছুঁতে রোহিতের প্রয়োজন ছিল ৪৩ রান।

বন্ধ করুন