বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: মুম্বই বনাম দিল্লি আইপিএল ফাইনাল নিয়ে ৫টি আকর্ষণীয় তথ্য
রোহিত শর্মা ও শ্রেয়স আইয়ার। ছবি- আইপিএল।
রোহিত শর্মা ও শ্রেয়স আইয়ার। ছবি- আইপিএল।

IPL 2020: মুম্বই বনাম দিল্লি আইপিএল ফাইনাল নিয়ে ৫টি আকর্ষণীয় তথ্য

  • পঞ্চম আইপিএল ট্রফি জয়ের লক্ষ্যে মাঠে নামবেন রোহিতরা, প্রথমবার খেতাব জয়ই লক্ষ্য শ্রেয়সদের।

১. আইপিএলের ইতিহাসে সবথেকে সফল (চার বারের চ্যাম্পিয়ন) ক্যাপ্টেন রোহিতের সঙ্গে লড়াই টুর্নামেন্টের ইতিহাসে কণিষ্ঠ অধিনায়ক শ্রেয়স আইয়ারের।

২. আইপিএলের ইতিহাসে মোট ৩ বার লিগ টেবিলের শীর্ষে থাকা দল চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্ট শেষ করেছে। ২০০৮ সালে রাজস্থান রয়্যালস এবং ২০১৭ ও ২০১৯ সালে মুম্বই ইন্ডিয়ান্স এমন কৃতিত্ব দেখিয়েছে। এবারও মুম্বই লিগ টপার হয়ে ফাইনালে উঠেছে।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

৩. সবথেকে কম বয়সী ক্যাপ্টেন হিসেবে আইপিএল ফাইনালে নেতৃত্ব দিতে নামবেন শ্রেয়স আইয়ার। এই রেকর্ড আপাতত রোহিতের দখলে রয়েছে। ২০১৩ সালে রোহিত সবথেকে কম বয়সে আইপিএল ফাইনালে নেতৃত্ব দিয়েছিলেন।

৪. শ্রেয়স আইয়ার মুম্বইয়ের প্রথম ক্রিকেটার, যিনি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ফাইনালে অন্য দলকে নেতৃত্ব দেবেন।

৫. আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্ব না দিয়েও আইপিএল ফাইনালে ক্যাপ্টেন্সি করার নিরিখে রোহিত শর্মার পাশে বসে পড়বেন শ্রেয়স আইয়ার। ২০১৩ সালে রোহিত যখন প্রথমবার আইপিএল ফাইনালে মুম্বইকে নেতৃত্ব দেন, তখন তিনি টিম ইন্ডিয়ার হয়ে ক্যাপ্টেন্সি করেননি। রোহিত ২০১৩ সালে আইপিএল ফাইনাল খেলার আগে দেশের হয়ে ওয়ান ডে ও টি-২০ খেললেও টেস্টে মাঠে নামেননি। শ্রেয়স আইয়ার জাতীয় দলের হয়ে ওয়ান ডে ও টি-২০ খেলেছেন। তবে এখনও পর্যন্ত টেস্ট খেলেননি।

বন্ধ করুন