বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: মর্গ্যানের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন প্রাক্তন ভারতীয় স্পিনারের
(ছবি সৌজন্য আইপিএল)
(ছবি সৌজন্য আইপিএল)

IPL 2020: মর্গ্যানের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন প্রাক্তন ভারতীয় স্পিনারের

  • একদা বাংলার হয়ে রঞ্জি খেলেছেন এই স্পিনার। 

আইপিএল ২০২০'র মধ্যবর্তী সময়েই কেকেআর একমাত্র দল হিসেবে নিজেদের অধিনায়ক পরিবর্তন করেছিল। দীনেশ কার্তিকের বদলে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয় ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ইয়ন মর্গ্যানের হাতে। অধিনায়কত্ব বদলালেও ভাগ্য বদলায়নি কেকেআরের। বর্তমানে তাদের প্লে অফে যাওয়া অনিশ্চিত।

কেকেআর দলের খারাপ পারফরম্যান্সের জন্যই মূলত অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন দীনেশ। বৃহস্পতিবার চেন্নাইয়ের কাছে কেকেআর পরাস্ত হওয়ার পর নয়া অধিনায়কের নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রাক্তন ভারতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন বিশ্বজয়ী অধিনায়ক মর্গ্যানকে। চেন্নাইয়ের কাছে হারের কারণ হিসেবে অধিনায়কের দুটি ভুলের কথা সামনে আনলেন তিনি।

দুবাইয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিততে পারলে প্লে-অফে যাওয়ার পথ এতটা কঠিন হত না কেকেআরের। কিন্তু ইতিমধ্যে আইপিএল থেকে বেরিয়ে যাওয়া দলের কাছেই হার স্বীকার করল নাইটরা। ওঝার মত অনুযায়ী রিঙ্কু সিংকে চার নম্বরে ব্যাট করতে নামানোর সিদ্ধান্ত অত্যন্ত ভুল। এছাড়াও তিনি বলেছেন দশম ওভারে নীতীশ রানার হাতে বল তুলে দেওয়াও অধিনায়ক হিসেবে মর্গ্যানের চরম ভুল ছিল। ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হন রিঙ্কু। আর অপরদিকে দশম ওভারে চেন্নাই তোলে ১৬ রান। যা ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায় পরবর্তীতে।

ওঝার কথায় 'আপনার হাতে মর্গ্যান, কার্তিক,রাহুল ত্রিপাঠী রয়েছেন যারা নিয়মিত খেলছেন। সেখানে রিঙ্কু সিংকে নিজের প্রথম ম্যাচেই চার নম্বরে নামানোর যুক্তি কি আছে? রিঙ্কু যে ১১টা বল খেলেছে তা ওই তিন ব্যাটসম্যান খেললে অন্তত ১৫-২০ কিংবা তার বেশি রান আসত। নীতীশ রানাকে দিয়ে বল করানোরও কোনও দরকার ছিল না। একজন অফ-স্পিনারকে ডান-হাতি রায়ডু ও ঋতুরাজ গায়কোয়াড়ের সামনে ফেলার কোনও মানেই হয় না।'

 

বন্ধ করুন