বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কাকে দল থেকে ছেড়ে দিয়ে KKR-এর সবথেকে বড় ক্ষতি হয়েছে, জানালেন গম্ভীর
গৌতম গম্ভীর। ছবি- টুইটার (আইপিএল)।
গৌতম গম্ভীর। ছবি- টুইটার (আইপিএল)।

IPL 2020: কাকে দল থেকে ছেড়ে দিয়ে KKR-এর সবথেকে বড় ক্ষতি হয়েছে, জানালেন গম্ভীর

  • প্রাক্তন নাইট তারকাই এখন ব্যাট হাতে আইপিএল মাতাচ্ছেন।

২০১২ ও ২০১৪ সালে দু'বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে ট্রফি খরা চলছে কলকাতা নাইট রাইডার্সে। খেতাবের ধারে-কাছে যাওয়া তো দূরের কথা, KKR এবার প্লে-অফের যোগ্যতা অর্জনও করতে পারেনি। কলকাতার ধারাবাহিত ব্যর্থতার পর্যালোচনা করতে গিয়ে প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর জানালেন কেকেআরের সবথেকে বড় ক্ষতির কথা। তার ইঙ্গিত, অত্যন্ত প্রতিভাবান এক ভারতীয় ক্রিকেটারকে দল থেকে ছেড়ে দিয়ে ভুল করেছে নাইট রাইডার্স।

গম্ভীরের ইঙ্গিত সূর্যকুমার যাদবের দিকে। এবার মুম্বই ইন্ডিয়ান্সের আইঅপিএল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। ধারাবাহিকভাবে রান করেছেন। বেশ কয়েকটা ম্যাচে প্রয়োজনের সময় নির্ভরতা দিয়েছেন রোহিতদের।

এহেন সূর্যকুমারকে ২০১৮ সালে স্কোয়াড থেকে ছেড়ে দেয় কেকেআর। গম্ভীরের মতে, এটাই আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত কলকাতার সবথেকে বড় ক্ষতি।

প্রাক্তন নাইট অধিনায়ক বলেন, ‘সূর্যকুমার যাদবকে মুম্বই ইন্ডিয়ান্স খুব সহজে পায়নি। ওকে ছেড়ে দেওয়াটাই সম্ভবত আইপিএলের ১৩ বছরের ইতিহাসে কেকেআরের সবথেকে বড় ক্ষতি। সূর্যকুমার তরুণ বয়সে কেকেআরে যোগ দেয় এবং চার বছর দলে থাকে। তখন দলের যে ব্যাটিং লাইনআপ ছিল, তার জন্যই ওর নিজেকে যথাযথ মেলে ধরা সম্ভব হয়নি। মণীশ পান্ডে ৩ নম্বরে ব্যাট করত অথচ ও ৬-৭ নম্বরে ব্যাট করতে নামত। ও অত্যন্ত নিঃস্বার্থ ক্রিকেটার। দলে এরকম খেলোয়াড়ই আপনার দরকার।’

গম্ভীর আরও বলেন, ‘এটা ঠিক যে, খেলোয়াড়রা এক ফ্র্যাঞ্চাইজি থেকে অন্য ফ্র্যাঞ্চাইজিতে যায়। ক্রিস গেইলও একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নেমেছে। অন্য ক্রিকেটাররাও। তবে আমার মতে সূর্যকুমারকে হারানোই কেকেআরের এযাবৎ সবথেকে বড় ক্ষতি। আপনি ওর মতো প্রতিভাবান ভারতীয় ক্রিকেটার পাবেন না।’

বন্ধ করুন