বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020- দীনেশ কার্তিকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন নাইট ওপেনার
দীনেশ কার্তিক (ছবি-আইপিএল) (PTI)
দীনেশ কার্তিক (ছবি-আইপিএল) (PTI)

IPL 2020- দীনেশ কার্তিকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন নাইট ওপেনার

  • ব্যাটে রান নেই, ফলে ক্রমশ চাপে পড়ছেন দীনেশ কার্তিক। 

দিল্লির বিরুদ্ধে ম্যাচে কেকেআরের হারার পরে নানান প্রশ্ন উঠে গেছে কার্তিকের অধিনায়কত্ব এবং তাঁর ব্যাটিং নিয়ে। অনেকেই সোশ্যাল মিডিয়াতে মতামত প্রকাশ করেছেন কার্তিককে অধিনায়কত্ব থেকে সরিয়ে মর্গ্যানকে আনার ব্যাপারে। স্বয়ং গৌতম গম্ভীর ,কার্তিকের অধিনায়কত্বে ভুল ধরিয়ে দিয়েছিলেন। এবার পিছিয়ে থাকলেন না প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়াও।

আকাশ চোপড়া বলেন, 'আমি কিছুতেই বুঝতে পারছি না মর্গ্যানের মতন ব্যাটসম্যানকে কেন কেকেআর ঠিক করে ব্যবহার করছে না। তার মতন ম্যাচ উইনারকে ৬ নম্বরে খেলানোর পেছনের যুক্তিটা আমার কাছে একেবারেই বোধগম্য নয়। কেকেআর তাদের ব্যাটিং অর্ডার এখনও ঠিক করে উঠতে পারেনি‌।২০১৯ সালে মর্গ্যানের অসাধারণ রেকর্ড ছিল টি-২০ তে। ১৭০ এর উপর ছিল তার স্ট্রাইক রেট‌ । এরকম একজনকে অবশ্যই ব্যাটিং অর্ডারে আরও উপরের দিকে খেলান উচিত।' ১৮ বলে ৪৪ রান করা মর্গ্যানের দুরন্ত ইনিংসের পরে নিজের ইউটিউব চ্যানেলে এমন মন্তব্য করেছেন আকাশ।

তিনি আরও বলেন, ‘২২৯ রান তাড়া করে কেকেআরের অবশ্যই জেতা উচিত ছিল। আপনি যখন রাহুল ত্রিপাঠীর মতন একজন অতিরিক্ত ব্যাটসম্যানকে কুলদীপের জায়গায় খেলাচ্ছেন তখন এটা আপনার কাছ থেকে প্রত্যাশা করাই যায়। রাহুলকে ওপেনিংয়ে না পাঠিয়ে নারিনকে ওপেনিংয়ে পাঠানোর কোন যুক্তি আমি খুঁজে পাইনা। নারিনের এক্সপেরিমেন্ট বারবার ব্যর্থ হয়েছে । এরপর ও তাকে ওপেনার হিসেবে খেলানোর যুক্তি আমার মাথায় ঢুকছে না’। সব মিলিয়ে ধীরে ধীরে প্রাক্তন নাইটরা সোচ্চার হচ্ছেন তাদের দলের হাল দেখে। তাদের স্পষ্ট কথা নারিনকে সরানো হোক ও কার্তিকের জায়গায় মরগ্যান দলের হাল ধরুক। 

 

বন্ধ করুন