বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বিশ্বকাপ থেকে IPL - সুপার ওভারে ভাগ্য ফিরল না বোল্টের
বিশ্বকাপ থেকে IPL - সুপার ওভারে ভাগ্য ফিরল না বোল্টের (ছবি সৌজন্য টুইটার ও আইপিএল)
বিশ্বকাপ থেকে IPL - সুপার ওভারে ভাগ্য ফিরল না বোল্টের (ছবি সৌজন্য টুইটার ও আইপিএল)

IPL 2020: বিশ্বকাপ থেকে IPL - সুপার ওভারে ভাগ্য ফিরল না বোল্টের

  • অথচ কিংস ইলেভন পঞ্জাবের বিরুদ্ধে ২০ তম ওভারে দুরন্ত বল করেছিলেন কিউয়ি পেসার।

ট্রেন্ট বোল্টের সুপার ওভার ভাগ্য কি আর সুপ্রসন্ন হবে না? ২০১৯ সালের বিশ্বকাপের ফাইনালে সুপার ওভারে নিউজিল্যান্ডকে জেতাতে পারেননি। রবিবার আইপিএলেও সুপার ওভারে মুম্বই ইন্ডিয়ান্সকে জয়ের সরণিতে নিয়ে যেতে পারলেন না বোল্ট।  

অথচ কিংস ইলেভন পঞ্জাবের বিরুদ্ধে ২০ তম ওভারে দুরন্ত বল করেছিলেন কিউয়ি পেসার। ছ'বলে ন'রান প্রয়োজন ছিল পঞ্জাবের। আট রানের বেশি দেননি বোল্ট। তাও একটা দারুণ বলে ভাগ্যের জোরে বাউন্ডারি পেয়েছিল কে এল রাহুলের দল। বোল্টের সেই ওভারের সৌজন্যেই সুপার ওভারে গড়ায় ম্যাচ। প্রথম সুপার ওভারে অবশ্য তাঁকে বল দেননি মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু তাতেও ফয়সালা না হওয়ায় দ্বিতীয় ওভার সুপার হয়।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

দ্বিতীয়বার সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১১ রান তোলেন কায়রন পোলার্ডরা। সেই রান রক্ষা করার দায়িত্ব পড়ে বোল্টের কাঁধে। কিন্তু ক্রিস গেইলের বিরুদ্ধে শুরুটা একেবারেই ভালো করেননি তিনি। লক্ষ্যভ্রষ্ট হয় ইয়র্কার। সেই ফুলটসে ছক্কা মারেন গেইল। পরের বলে এক রান নেন। কিন্তু তৃতীয় ও চতুর্থ বলে দুটি চার মারেন মায়াঙ্ক আগরওয়াল। দুটি বলই একেবারেই ভালো করতে পারেননি বোল্ট। প্রথমটি একেবারে ব্যাটসম্যানের হাত খোলার জায়গায় ছিল। চতুর্থ বলটি তো ফুল টস ছিল। তার ফলে টানটান উত্তেজনার ম্যাচে জিতে যায় পঞ্জাব।

পরিস্থিতি অন্য হলেও বিশ্বকাপ ফাইনালেও দলকে সুপার ওভারের গণ্ডি পার করিয়ে দিতে পারেননি বোল্ট। প্রথমে বল করে দিয়েছিলেন ১৫ রান। একেবারেই ভালো বল করতে পারেননি। শেষপর্যন্ত বাউন্ডারির সংখ্যার ভিত্তিতে রানার্স হয়েই বিশ্বকাপ শেষ করতে হয়েছিল বোল্টদের। সেবারও চাপের মুখে নিজেকে মেলতে ধরতে পারেননি তিনি। অথচ বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন।

বন্ধ করুন