বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: অধিনায়কত্ব ছাড়ার জন্য কার্তিককে তুলোধোনা করলেন গম্ভীর

চেন্নাইয়ের কাছে হারের পর এখন রীতিমত বিপাকে কলকাতা নাইট রাইডার্স। ফর্মে থাকা রাজস্থান রয়্যালসকে শেষ ম্যাচে তো হারাতেই হবে, আশা করতে হবে যে চেন্নাই হারায় পঞ্জাবকে এবং সানরাইজার্স যেন ১৪ পয়েন্টে না যায়। সব মিলিয়ে জটিল পরিস্থিতি। এই হালের জন্য যদিও দীনেশ কার্তককে অনেকাংশে দায়ী করছেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। 

দুইবারের আইপিএল বিজয়ী অধিনায়ক গৌতম গম্ভীর প্রশ্ন তুলেছেন দীনেশ কার্তিকের আচমকা অধিনায়কত্ব ছাড়া নিয়ে। প্রসঙ্গত আইপিএলের মাঝ পথে অধিনায়কের পথ থেকে সরে যান কার্তিক। নতুন অধিনায়ক হন বিশ্বকাপজয়ী মর্গ্যান। কিন্তু গম্ভীরের মতে এর কোনও প্রয়োজন ছিল না। এতে কোনও লাভ হয় নি। তিনি বলেন কার্তিক দায়িত্ব ছাড়ার পর তার ব্যাটিংয়ে উন্নতি হয়নি। কেকেআরের ভাগ্যও তেমন ভাবে বদলায়নি। 

একটি ওয়েবসাইটকে গম্ভীর বলেন, 'এতে ওঁর মানসিকতাই প্রকাশ পেল। তুমি অধিনায়কত্ব ছাড়লে ব্য়াটিংয়ে মন দেওয়ার জন্য। কিন্তু সেটাতে লাভ হল না। কখনো কখনো দায়িত্ব নিলে ইতিবাচক ফল হয়। ২০১৪ সালে আইপিএলের শুরুতেই পরপর তিনটি ম্যাচে শূন্য করি। অধিনায়কত্বের জন্যই ফর্মে ফিরি আমি'। 

নিজের উদাহরণ দিয়ে গম্ভীর বলেন যে ২০১৪ সালে তিনি অফ ফর্মে ছিলেন। কিন্তু অধিনায়কত্বের চাপ ছিল তাঁর ওপর। তাই সেই দিকে মনসংযোগ করছিলেন তিনি। ফলে অনেকটা ভারমুক্ত হয়ে তিনি ব্যাটিং করতে পারেন।

রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে নাইট রাইডার্স। 

 

বন্ধ করুন