বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: KKR-এর মানসিকতা বুঝেই পদত্যাগ কার্তিকের, বিস্ফোরক গম্ভীর
KKR-এর মানসিকতা বুঝেই পদত্যাগ কার্তিকের, বিস্ফোরক গম্ভীর (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
KKR-এর মানসিকতা বুঝেই পদত্যাগ কার্তিকের, বিস্ফোরক গম্ভীর (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2020: KKR-এর মানসিকতা বুঝেই পদত্যাগ কার্তিকের, বিস্ফোরক গম্ভীর

  • কার্তিকের নেতৃ্ত্ব ছেড়ে দেওয়া নিয়ে কেকেআর ম্যানেজমেন্টের যুক্তি মানতে রাজি নন গম্ভীর।

শুভব্রত মুখার্জি

শেষ ম্যাচে দীনেশ কার্তিকের পরিবর্তে ইয়ন মর্গ্যানের নেতৃত্বে খেলেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, কার্তিক নাকি স্বেচ্ছায় অধিনায়কত্ব তুলে দিয়েছেন মর্গ্যানের হাতে। তিনি নাকি নিজের ব্যাটিংয়ে বেশি মনোনিবেশ করতে চান। 

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

যদিও কেকেআরের অধিনায়কত্ব নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের আমল থেকেই শুরু হয়েছে সেই ট্র্যাডিশন। শুধু গৌতম গম্ভীরের আমলে সেই অধিনায়কত্ব বিতর্ক মাথাচাড়া দেয়নি। সংযুক্ত আরব আমিরশাহিতে এবারের আইপিএল মাঝপথেই কেকেআরের অধিনায়ক পরিবর্তন হয়েছে।

আরও পড়ুন : চতুর্থ বিদেশি কে? নারিন ফিরবেন? ওয়ার্নারদের বিরুদ্ধে KKR-এর সম্ভাব্য প্রথম একাদশ

সে বিষয়ে মুখ খুললেন নাইটদের প্রাক্তন এবং সফলতম অধিনায়ক গম্ভীর। চলতি আইপিএলে সাতটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কার্তিক। জয় পেয়েছেন চার ম্যাচে। তিনটি ম্যাচে হেরেছেন। কার্তিকের নেতৃ্ত্ব ছেড়ে দেওয়া নিয়ে কেকেআর ম্যানেজমেন্টের যুক্তি মানতে রাজি নন গম্ভীর।

(কেকেআর সংক্রান্ত যাবতীয় তথ্য দেখুন এখানে)

তিনি বলেন, 'সম্পর্কের উপর নির্ভর করে ক্রিকেট খেলা হয় না। এটা পুরোটাই পারফরম্যান্স এবং সততার বিষয়। এই মুহূর্তে মর্গ্যানের পক্ষেও খুব বেশি কিছু করা সম্ভব নয়। টুর্নামেন্টের শুরু থেকে উনি নেতা থাকলে কিছু বদল আসতে পারত। নাইট রাইডার্সের সিদ্ধান্তে অবাক হয়েছি। গত আড়াই বছর ধরে দলকে নেতৃত্ব দিচ্ছেন কার্তিক। বর্তমানে নাইটরা এতটা খারাপ অবস্থায় নেই যে নেতৃত্বে বদল আনতে হবে। যদি নাইট রাইডার্স মর্গ্যানকে অধিনায়ক করতে চাইত, তাহলে শুরু থেকেই নেতা ঘোষণা করতে পারত। এই সিদ্ধান্তের ফলে কার্তিকের উপরে অতিরিক্ত চাপ পড়বেই। কার্তিককে অতিরিক্ত চাপে রাখার পরিবর্তে কেন মর্গ্যানকে শুরু থেকেই নেতা বানাল না! যখন কেউ বলেন, ব্যাটিংয়ে মনোনিবেশ করতেই নেতৃত্ব থেকে সরে দাঁড়াচ্ছি, তা শুনতে ভালো লাগে। আসল ঘটনা হল, টিম ম্যানেজমেন্টের মানসিকতা বুঝেই কার্তিক পদত্যাগ করতে বাধ্য হয়েছে।'

বন্ধ করুন