বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: দলে না থাকলেও ক্ষতি নেই, KKR তারকাকে নিয়ে বিস্ফোরক পিটারসেন
কলকাতা নাইট রাইডার্স। ছবি- আইপিএল।
কলকাতা নাইট রাইডার্স। ছবি- আইপিএল।

IPL 2020: দলে না থাকলেও ক্ষতি নেই, KKR তারকাকে নিয়ে বিস্ফোরক পিটারসেন

  • আগের মতো বল করতে পারেন না, টপ অর্ডারে ব্যাটিংও পছন্দ নয়, নাইট তারকাকে নিয়ে এমনই মত প্রাক্তন ব্রটিশ অধিনায়কের।

ফ্র্যাঞ্চাইজির আস্থা অটুট থাকতে পারে, তবে বিশেষজ্ঞদের চোখে এখন আর তিনি ততটা কার্যকরী নন। প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক কেভিন পিটারসেন কোনও রকম রাখঢাক না করে বড়সড় মন্তব্য করে বসলেন কেকেআরের তারকা বোলারকে নিয়ে।

কলকাতা নাইট রাইডার্স শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছে। সমর্থকদের ধারণা, সুনীল নারিনকে মাঠে নামায়নি বলেই কেকেআরকে এমন লজ্জার হারের মুখ দেখতে হয়েছে। নারিন থাকলে ছবিটা অন্যরকম হতে পারত বলে মনে করছেন অনেকেই।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে জয়ের পরেই নাইট শিবিরে দুঃসংবাদ উড়ে আসে। দলের এক নম্বর স্পিনার সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে ম্যাচ অফিসিয়ালরা সন্দেহ প্রকাশ করেছেন বলে জানা যায়।

পিটারসেন অবশ্য মনে করছেন না যে, নারিনের না থাকা কেকেআরের পারফর্ম্যান্সে কোনও প্রভাব ফেলবে। কেননা, ক্যারিবিয়ান স্পিনার আর আগের মতো কার্যকরী নন বলেই তাঁর মত।

কেপির কথায়, 'যদি সত্যি বলতে হয় তবে, আমি মনে করি না যে, ওর (নারিনের) না থাকা বড় ক্ষতি হিসেবে বিবেচিত হবে। আন্দ্রে রাসেল এমন একজন ক্রিকেটার, যাঁকে নিয়ে টিম মিটিংয়ে আলোচনা করা যায়। ওর বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং নিয়ে আপনি ভাবনা-চিন্তা করতে পারেন। সুনীল নারিন গত কয়েক বছরে আর আগের মতো বোলার নেই। ও নিজের সেরা ছন্দে নেই। ও পরিচিত বড় স্পিনও করতে পারে না। শারজায় সুনীল নারিনকে নিয়ে অযথা মাথা ব্যাথার কারণও নেই। তাছাড়া ব্যাট হাতেও ও ফর্মে নেই। আপনি ওকে শর্ট বল করলে, ও একেবারেই সেটা পছন্দ করে না।'

পিটারসেন আরও বলেন, 'নারিন আসলে টেলএন্ডার, যে ইনিংসের উপরের দিকে ব্যাট করে। আমি ওকে টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে একেবারেই পছন্দ করি না। ও ১০ বলে ১ রান করলে সেটা দলের জন্য কখনই ভালো হতে পারে না। স্পিনার হিসেবে তো গত ২-৩ বছর ওর একেবারেই খারাপ গিয়েছে।'

বন্ধ করুন