বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: অনুষ্কার তোপের মুখে অশালীন মন্তব্যের অভিযোগ নিয়ে সাফাই দিলেন গাভাসকর
সুনীল গাভাসকর ও বিরুষ্কা। ছবি- সোশ্যাল মিডিয়া।
সুনীল গাভাসকর ও বিরুষ্কা। ছবি- সোশ্যাল মিডিয়া।

IPL 2020: অনুষ্কার তোপের মুখে অশালীন মন্তব্যের অভিযোগ নিয়ে সাফাই দিলেন গাভাসকর

  • মন্তব্যের অপব্যাখ্যা হচ্ছে, দাবি সানির।

বিতর্কের জল বেশিদূর গড়াতে দিলেন না গাভাসকর। ধারাভাষ্য দেওয়ার সময় বিরুষ্কাকে নিয়ে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে দাবি করলেন সানি।

কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ব্যাট হাতে বিরাট ব্যর্থ হওয়ার জন্য লকডাউনে তাঁর প্র্যাকটিসের অভাবকেই দায়ি করেন গাভাসকর। তিনি মন্তব্য করেন যে, লকডাউনে অনুষ্কার বোলিংয়েই যা প্র্যাকটিস করার সুযোগ পেয়েছেন বিরাট। সেটা প্রতিযোগিতামূলক ম্যাচের ক্ষেত্রে কোনও কাজে লাগবে না।

গাভাসকরের এমন মন্তব্য ঘিরেই বিতর্ক তৈরি হয়। সানি অশালীন মন্তব্য করেছেন, এমন অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় তাঁকে ধারাভাষ্যকারের প্যানেল থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠতে থাকে। যদিও অনেকেই গাভাসকর ভুল কিছু বলেননি বলেও দাবি করেন। লকডাউনে বাড়ির ছাদে অনুষ্কার বোলিংয়ে বিরাট কোহলিকে প্রকৃতই ব্যাট করতে দেখা গিয়েছে।

বিতর্কে ঘি ঢালেন অনুষ্কা স্বয়ং। তিনি সানির মন্তব্যকে রুচিহীন বলে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ শানান। সঙ্গে গাভাসকরের কাছে জানতে চান, তাঁর স্বামীর ব্যর্থতার জন্য তাঁকে কেন দায়ি করা হচ্ছে?

অনুষ্কার ইনস্টাগ্রাম পোস্টের পরেই সানি দাবি করেন, তিনি কিছুই ভুল বলেন নি। তাঁর মন্তব্যে কোনও অশালীন ইঙ্গিত যেমন ছিল না, ঠিক তেমনই তিনি অনুষ্কাকে দোষারোপও করেননি। তিনি শুধু লকডাউনের মাঝে সোশ্যাল মিডিয়ায় বিরুষ্কার ক্রিকেট খেলার ভিডিও প্রসঙ্গে এমন মন্তব্য করেছেন।

ইন্ডিয়া টুডেকে গাভাসকর বলেন, 'আপনারা নিশ্চই ধারাভাষ্য শুনেছেন। আমি ও আকাশ (চোপড়া) হিন্দি চ্যালনেলের জন্য কমেন্ট্রি করছিলাম। আকাশই প্রসঙ্গ উত্থাপন করে যে, লকডাউনে প্র্যাকটিস করার তেমন সুযোগই ছিল না কারও কাছে। সে কারণেই প্রথম ম্যাচে সকলের মধ্যে একটা জড়তা চোখে পড়ছে। প্রথম ম্যাচে রোহিত ঠিক মতো বল মারতে পারেনি। ধোনি ভালো হিট করতে পারেনি। বিরাটও তেমনই ঠিক মতো বল মারতে পারেনি। এটা শুধু মাত্র প্র্যাকটিসের অভাবের জন্যই হয়েছে।'

সানি আরও বলেন, 'এই প্রসঙ্গেই আলোচনা হচ্ছিল। বিরাটও প্র্যাকটিসের সুযোগ পায়নি। শুধুমাত্র বিল্ডিং কম্পাউন্ডের ছাদে অনুষ্কা যখন বোলিং করছিল, তখনই যা ব্যাট হাতে নিয়েছে। এটাই আমি বলেছি। আমি ঠিক বোলিংয়ের কথাই বলেছি, অন্য কোনও শব্দ ব্যবহার করিনি। ও (অনুষ্কা) বিরাটকে সত্যিই বল করেছে। আমি কখন ওকে (অনুষ্কাকে) দোষ দিলাম? এই মন্তব্যে অশালীন ইঙ্গিতই বা কোথায়? ভিডিওতে যেটা দেখেছি, শুধু সেটার বর্ণনা দিয়েছি।'

শেষ গাভাসকর বলেন, ‘আমি কখনই অনুষ্কাকে দোষারোপ করিনি। আমি এমন একজন ব্যক্তি, যে কিনা সফরে স্ত্রী’দের নিয়ে যাওয়ার জন্য সওয়াল করেছি সবসময়।'

বন্ধ করুন