বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: পরের আইপিএলে কোহলিদের জন্য ফিনিশার খুঁজে দিলেন গাভাসকর
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছবি- আইপিএল।
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছবি- আইপিএল।

IPL 2020: পরের আইপিএলে কোহলিদের জন্য ফিনিশার খুঁজে দিলেন গাভাসকর

  • রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে তাদের ভুল ধরিয়ে দিলেন সানি।

আইপিএল ২০২০-র শুরুটা মন্দ না হলেও টুর্নামেন্ট যত গড়িয়েছে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে রংচটা দেখিয়েছে ততই। লিগের শেষ চারটি ম্যাচে হেরে একসময় প্লে-অফের যোগ্যতা অর্জন করাও অনিশ্চিত করে তুলেছিলেন বিরাট কোহলিরা। যদিও শেষমেশ নেট রানরেটের নিরিথে প্রথম চারে থেকেই লিগ শেষ করে আরসিবি।

অবশ্য এলিমিনেটরেও বিশেষ সুবিধা করতে পারেনি ব্যাঙ্গালোর। সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় বিরাটদের।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

তারকাখচিত ব্যাটিং লাইনআপের জন্যই টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল হিসেবে বিবেচিত হচ্ছিল আরসিবি। যদিও ব্যাঙ্গালোর তারকারা সুনাম অনুযায়ী নিজেদের মেলে ধরতে পারেননি।

কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করছেন যে, আরসিবি দলে প্রতিভার অভাব নেই। তবে তাঁদের যথাযথ ব্যবহার করতে পারেননি কোহলিরা। কয়েক মাস পরেই আইপিএল ২০২১ শুরু হবে। এই অবস্থায় আরসিবিকে মূল্যবান একটি পরামর্শ দিলেন সানি। আসলে পরের আইপিএলের জন্য কোহলিদের ফিনিশার খুঁজে দিলেন গাভাসকর।

গাভাসকরের মত, শিবম দুবেকে নির্দিষ্ট একটি ভূমিকায় ব্যবহার করা উচিত ব্যাঙ্গালোরের। চলতি মরশুমে দুবেকে নিজের ভূমিকা নিয়ে বিভ্রান্ত দেখিয়েছে। সানির কথায়, ‘আমার মনে হয় শিবম দুবেকে একটা নির্দিষ্ট ভূমিকায় ব্যবহারের কথা ভাবা উচিত আরসিবির। দুবে নীচের দিকে ব্যাট করতে নেমেছে। সুন্দর কখনও উপরে আবার কখনও নীচে ব্যাট করেছে। যদি ওকে (দুবে) একটা নির্দিষ্ট ভূমিকা দিয়ে বলা হয় যে, যাও, গিয়ে আগ্রাসী ব্যাটিং করো, তাবলে ওর সুবিধা হবে। ওকে রীতিমতো বিভ্রান্ত দেখিয়েছে। যদি পাঁচ নম্বরে একজন সলিড ব্যাটসম্যান পায় আরসিবি, তবে কোহলি ও ডি’ভিলিয়র্সের উপর থেকে চাপ কমবে।'

বন্ধ করুন