বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: প্রথম জয়ের পরে গিল- নাগারকোটিকে দরাজ সার্টিফিকেট কার্তিকের
কার্তিক ও গিল। ছবি- টুইটার (KKR)।
কার্তিক ও গিল। ছবি- টুইটার (KKR)।

IPL 2020: প্রথম জয়ের পরে গিল- নাগারকোটিকে দরাজ সার্টিফিকেট কার্তিকের

  • আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে পরাজিত করে কেকেআর।

শুভব্রত মুখার্জি

প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে জঘন্য হারে কলকাতা নাইট রাইডার্সের শিবিরে যেন নেমে এসেছিল আশঙ্কার কালো মেঘ। বিশেষ করে প্যাট কামিন্স, মর্গ্যান, রাসেলের ব্যর্থতা আরও যন্ত্রণা বাড়িয়েছিল টিম ম্যানেজমেন্টের। তবে পরের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে একটা জয় যেন বদলে দিল সম্পূর্ণ চিত্রটা। প্রথম ম্যাচে হারের পর দল নিয়ে ওঠা সব প্রশ্ন দ্বিতীয় ম্যাচে সহজ জয়ের পরে যেন ধামাচাপা পড়ে গেল।

আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে এই আইপিএলে নিজেদের প্রথম পয়েন্ট ঘরে তুলল কেকেআর। প্যাট কামিন্স, বরুণ চক্রবর্তীদের গড়ে দেওয়া ভিতের উপর দাঁড়িয়ে ২ ওভার বাকি থাকতে সহজ জয় ছিনিয়ে আনলেন ব্যাটসম্যানরা। রাহুল দ্রাবিড়ের ভঙ্গিতে সুযোগবিহীন ধ্রুপদী ইনিংস খেলে ম্যাচের সেরা হলেন তরুণ তুর্কি শুভমন গিল।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

৬২ বলে অপরাজিত ৭০ রানের এক অসাধারণ মাচ জেতানো ইনিংস খেললেন গিল। আর খুব স্বাভাবিকভাবেই ম্যাচ শেষে দলের অধিনায়ক দীনেশ কার্তিকের গলায় তার জন্য থাকল দরাজ প্রশংসা।

গিল সম্বন্ধে বলতে গিয়ে কার্তিক বলেন ‘আমি চাই গিল ওর ক্রিকেট জার্নিটাকে উপভোগ করুক।' দলের অন্যান্য তরুণ ক্রিকেটারদেরও এদিন ভূয়সী প্রশংসা করেন দীনেশ। তিনি বলেন ‘আমরা তরুণ ক্রিকেটারদের ঠিক করে গ্রুম করতে পেরেছি। গত দু’বছর ধরে কেকেআরে নাগারকোটির সফর আমায় আবেগপ্রবণ করেছে। চোটের কারণে গত দু’বছর সুযোগ না পাওয়ার পরেও যে ওকে দলে রাখা হয়েছে, এই কৃতিত্ব অবশ্যই টিম ম্যানেজমেন্টের। তরুণরা নিজেদের প্রতিভাকে মেলে ধরছে দেখে ভালো লাগছে।’

গিলের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ন মর্গ্যানও। তিনি বলেন ‘গিলের ব্যাটিং দেখার মতো। ওর মধ্যে শেখার ক্ষিদে রয়েছে। আমি ওর সঙ্গে ফের ব্যাট করতে চাই। আমার মনে হয় কেরিয়ারে ওর সমস্ত সফলতা প্রাপ্য।’

বন্ধ করুন