বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বিশাল বিশাল ছক্কা হাঁকানোর জন্য মা'কে কৃতিত্ব দিলেন ইশান
ইশান কিষান। ছবি- আইপিএল।
ইশান কিষান। ছবি- আইপিএল।

IPL 2020: বিশাল বিশাল ছক্কা হাঁকানোর জন্য মা'কে কৃতিত্ব দিলেন ইশান

  • দিল্লির বিরুদ্ধে ৪৭ বলে ৭২ রানের অসাধারণ ইনিংস খেলেন মুম্বই তারকা।

শুভব্রত মুখার্জি

তরুণ প্রজন্মের যে সকল ভারতীয় ব্যাটসম্যান এই মুহূর্তে আইপিএলে খেলতে ব্যস্ত, তাঁদের মধ্যে অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান ইশান কিষান। বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে আইপিএলে খেলতে ব্যস্ত বাঁ-হাতি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। একের পর এক ম্যাচ জেতানো ইনিংস এসেছে তাঁর ব্যাট থেকে। ব্যাট হাতে তাঁর টাইমিং ছিল চোখে দেখার মতো। পেসার হোক বা স্পিনার, সবার বিরুদ্ধেই অফ সাইড বা লেগ সাইডে অত্যন্ত সাবলীলভাবে শট খেলেছেন তিনি।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

শনিবার দিল্লির বিরুদ্ধে ম্যাচে ব্যাট করতে নেমে এক চোখ ধাঁধানো ইনিংস খেলেন তিনি। ১১১ রান তাড়া করে দিল্লির বিরুদ্ধে মুম্বইকে সহজ জয় এনে দেন তিনি। ৪৭ বলে ৭২ রানের এক অসাধারণ অপরাজিত ইনিংস খেলেন ইশান। তার ইনিংস সাজানো ছিল ৮টি চার এবং ৩টি ছয়ে। মূলত ইশান কিষানের এই ইনিংসে ভর করেই ৩৪ বল বাকি থাকতেই ম্যাচ শেষ করে বড় জয় তুলে নেয় মুম্বই।

ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জেতার পরে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন 'যতটা সহজ দেখাচ্ছিল কাজটা, মোটেও ততটা সহজ ছিল না। উইকেট অত্যন্ত ধীরগতির ছিল। বল ঠিকমতো ব্যাটে আসছিল না। আমাকে স্ট্রাইক রোটেট করে খেলতে হচ্ছিল। তারপরেই আমি বোলারদের অ্যাটাক করতে সমর্থ হই। অনুশীলনটা খুব গুরুত্বপূর্ণ। এর ফলে আমি আমার ফিটনেস বজায় রেখে ছয় মারতে সমর্থ হই। এই কারণে আমার মায়ের অনেক কৃতিত্ব প্রাপ্য। মা আমাকে যেভাবে পুষ্টিকর খাবার খাওয়ায় তা আমাকে ফিটনেস ধরে রাখতে সাহায্য করে। এই খাবার খেয়েই আমি এত শক্তিশালী হয়েছি। মাঝেমধ্যে আমিও অবাক হয়ে যাই কি করে আমার ছয়গুলো এত দূরে গিয়ে পড়ে।'

বন্ধ করুন