বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: 'পরপর চারটে ম্যাচে হারা অত্যন্ত কষ্টের বিষয়', অবশেষে স্বস্তিতে পন্টিং
'পরপর চারটে ম্যাচে হারা অত্যন্ত কষ্টের বিষয়', অবশেষে স্বস্তিতে পন্টিং (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
'পরপর চারটে ম্যাচে হারা অত্যন্ত কষ্টের বিষয়', অবশেষে স্বস্তিতে পন্টিং (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

IPL 2020: 'পরপর চারটে ম্যাচে হারা অত্যন্ত কষ্টের বিষয়', অবশেষে স্বস্তিতে পন্টিং

  • দ্বিতীয় হয়ে প্লে-অফে গিয়েছে দিল্লি।

শুভব্রত মুখার্জি

দ্বাদশ আইপিএল থেকেই অপেক্ষাকৃত তরুণ দলকে নিয়ে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স করে এসেছেন শ্রেয়স আইয়ার এবং তাঁর ছেলেরা। এবারের আইপিএলে তাঁদের শুরুটা হয়েছিল অত্যন্ত ভালো।‌ প্রথম ন'ম্যাচের মধ্যে সাত ম্যাচে জিতে একটা সময় লিগ টেবিলের শীর্ষেও ছিলেন তারা। বল হাতে দুরন্ত ফর্মে আছেন রাবাডা। পরপর দুটি শতরান করে ভালো ফর্মে ছিলেন শিখর ধাওয়ান।

তবে রিকি পন্টিংয়ের প্রশিক্ষণাধীন দিল্লির কিছুটা হলেও ছন্দ কাটে শেষের দিকের চারটি ম্যাচে। পরপর হারের মুখ দেখে একটা সময় কিছুটা হলেও প্লে-অফে যাওয়ার রাস্তাটা কিছুটা জটিল করে ফেলেছিল শ্রেয়স বাহিনী। তবে শেষ ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফায়ার পর্বে যাওয়া নিশ্চিত করেছে দিল্লি। আগামিকাল (বৃহ্স্পতিবার) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে তারা মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্সের।

তার আগেই দলের পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন রিকি পন্টিং। তিনি বলেন, 'পরপর চারটে ম্যাচে হারা অত্যন্ত কষ্টকর এবং কঠিন বিষয়‌। আমি মনে করি, শেষ কয়েক সপ্তাহে আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল, এই পরিস্থিতিতে ও দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাস ধরে রাখা। প্রতিযোগিতার শেষ পর্বে এসে পরপর ম্যাচে হারার পরে মোমেন্টাম ধরে রেখে ভাগ্য বদলের কাজটি বেশ কঠিন। কিন্তু আমার প্রত্যেক ক্রিকেটারের মধ্যে এক অদম্য ইচ্ছাশক্তি রয়েছে। যার দ্বারা অসম্ভবকে সম্ভব করেছে‌। সেটা শেষ ম্যাচে মাঠে তাদের এনার্জি দেখেই বোঝা গিয়েছে।'

বন্ধ করুন