বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: IPL ছেড়ে কি ফুটবলে যোগ দিচ্ছেন জোফ্রা আর্চার? এই ভিডিয়োয় ঘনিয়েছে রহস্য

শুভব্রত মুখার্জি

সারা বিশ্বজুড়ে এখন ফিল্ডিংকে অন্যমাত্রায় নিয়ে গিয়েছেন ক্রিকেটাররা। ৩০ গজ বৃত্তের মধ্যে হোক বা বাউন্ডারি লাইন - সব জায়গাতেই এখন ফিল্ডিং নৈপুণ্য দৃশ্যমান।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

আইপিএলেও প্রায় প্রত্যেক ম্যাচেই একের পর এক অবিশ্বাস্য ফিল্ডিং হচ্ছে। তা সে ক্যাচ নেওয়া হোক বা বাউন্ডারি লাইনে রান বাঁচানো হোক। মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচেও এরকম এক অবিশ্বাস্য ক্যাচের সাক্ষী থাকল ক্রিকেট দুনিয়া। সৌজন্যে ইংল্যান্ডের পেসার তথা রাজস্থান পেস বোলিং অ্যাটাকের স্তম্ভ জোফ্রা আর্চার‌।

আরও পড়ুন : IPL 2020: দিন ঘোষণা প্লে-অফের, জেনে নিন কবে, কোথায় ম্যাচ পড়েছে

রবিবার বল করতে এসেই মুম্বইয়ের ওপেনার কুইন্টন ডি'ককের উইকেট তুলে নেন তিনি। প্রথম স্পেলে দু'ওভার বল করে দেন মাত্র ছ'রান। তারপর মুম্বই ইন্ডিয়ান্স ইনিংসের ১১তম ওভারে ঘটে এক অবিশ্বাস্য ঘটনা। ইশান কিষান এবং সূর্যকুমার যাদবের জুটির সুবাদে দ্বিতীয় উইকেটে ৮৩ রান যোগ হয়েছে। তখন কার্তিক ত্যাগী অফসাইডে একটি বল করেন। থার্ড ম্যান বাউন্ডারির উপর দিয়ে ছয় মারতে যান ইশান। কিন্তু বল দূরত্ব পার করতে পারেনি। আর্চার প্রথমে বলের গতিপথের ব্যাপারে ভুল ধারণা করে বাউন্ডারি থেকে বেশ কিছুটা এগিয়ে আসেন। পরে তিনি পিছনের দিকে ঝাঁপিয়ে পড়ে ডানহাত বাড়িয়ে এক অবিশ্বাস্য ক্যাচ ধরেন। ধারাভাষ্যকারদের মতে যা এই আইপিএলের অন্যতম সেরা ক্যাচ। ইতিমধ্যেই এই ক্যাচের ভিডিয়ো সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে গিয়েছে। জোফ্রার প্রশংসার পঞ্চমুখ হয়েছেন সকলে।

অনেকের তো আবার বক্তব্য, গোলকিপারের মতো পিছন দিকে লাফান জোফ্রা। মজার ছলে তাঁরা জানান, আইপিএল ছেড়ে এবার ফুটবল খেলবেন আর্চার!  তা শুধু সময়ের অপেক্ষা!

দেখুন আর্চারের ক্যাচের ভিডিয়ো

বন্ধ করুন