বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বেগুনি টুপির দৌড়ে রাবাদার কাছে হার মানলেন বুমরাহ, অরেঞ্জ ক্যাপ রাহুলের
রাবাদা ও রাহুল। ছবি- টুইটার।
রাবাদা ও রাহুল। ছবি- টুইটার।

IPL 2020: বেগুনি টুপির দৌড়ে রাবাদার কাছে হার মানলেন বুমরাহ, অরেঞ্জ ক্যাপ রাহুলের

  • লক্ষ্যে পৌঁছতে পারলেন না শিখর ধাওয়ান।

আগাগোড়া লড়াই চালিয়েও শেষরক্ষা করতে পারলেন না জসপ্রীত বুমরাহ। আইপিএল ২০২০-র সর্বোচ্চ উইকেটশিকারির দৌড়ে দিল্লির কাগিসো রাবাদার কাছে হার মানলেন মুম্বই তারকা।

ফাইনালের আগে বুমরাহর থেকে ২টি উইকেটে এগিয়েছিলেন রাবাদা। খেতাবি লড়াইয়ে জসপ্রীতের সামনে হাতছানি ছিল রাবাদাকে টপকে যাওয়ার। তবে শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। ফাইনালে উইকেটহীন থাকেন বুমরাহ। বরং রাবাদা একটি উইকেট তুলে ব্যবধান বাড়িয়ে নেন।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

শেষমেশ ১৭ ম্যাচে ৩০টি উইকেট নিয়ে আইপিএল ২০২০-র পার্পল ক্যাপ নিজের দখলে রাখেন রাবাদা। বুমরাহ ১৫ ম্যাচে ২৭টি উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে থাকেন। ১৫ ম্যাচে ২৫টি উইকেট নিয়ে তিন নম্বরে জায়গা করে নেন ট্রেন্ট বোল্ট। স্পিনার হিসেবে আইপিএল ২০২০-তে সবথেকে বেশি ২১টি উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। তিনি সার্বিক তালিকায় পাঁচ নম্বরে থাকেন।

অন্যদিকে, আইপিএল ২০২০-র কমলা টুপির দৌড়ে লোকেশ রাহুলকে পিছনে ফেলার হাতছানি ছিল শিখর ধাওয়ানের সামনে। ফাইনালে ৬৮ রান করতে পারলেই লোকেশ রাহুলকে টপকে অরেঞ্জ ক্যাপের দখল নিতেন গব্বর। তবে তিনি আউট হয়ে যান ১৫ রান করে। ফলে ১৭ ম্যাচে ৬১৮ রান করে আইপিএল ২০২০-র সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে থেকে যেতে হয় ধাওয়ানকে। ১৪ ম্যাচে ৬৭০ রান করে অরেঞ্জ ক্যাপ জেতেন পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল।

বন্ধ করুন