বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020- লজ্জার এক রেকর্ডের তালিকায় শীর্ষে কেদার যাদব, দুই নম্বরে দীনেশ কার্তিক
কেদার যাদব (PTI)
কেদার যাদব (PTI)

IPL 2020- লজ্জার এক রেকর্ডের তালিকায় শীর্ষে কেদার যাদব, দুই নম্বরে দীনেশ কার্তিক

  • মূলত যাদবের ব্যর্থতার ফলেই হারল সিএসকে। 

সহজ জয়ের সুযোগ নষ্ট করে কলকাতা নাইট রাইডার্সের কাছে দশ রানে হারল চেন্নাই সুপার কিংস। ভালো শুরু করে মূলত মিডল অর্ডারের ব্যর্থতার জন্যই টোটাল চেজ করতে পারল না তিন বারের চ্যাম্পিয়ন দল সিএসকে। 

ম্যাচের পর ব্যাটিং ব্যর্থতার কথাই তুলে ধরলেন এমএস ধোনি। অধিনায়ক নিজেও গত রাতে ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। কিন্তু সবচেয়ে চোখে পড়েছে কেদার যাদবের ব্যাটিং ব্যর্থতা। কার্যত ব্যাটে বলই লাগছিল না তাঁর। শেষ ওভারে কোনও এক অদ্ভুত কারণে সিঙ্গল নিতে অস্বীকার করে চেন্নাইকে একেবারে খাদের নিচে ফেলে দিলেন যাদব। ১২ বলে সাত নট আউট ছিলেন তিনি। তারপরেই সোশ্যাল মিডিয়ায় উঠে এল একটি চাঞ্চল্যকর তথ্য যা প্রমাণ করে কতটা অফ ফর্মে আছেন এই মহারাষ্ট্রের ক্রিকেটার। 

এই আইপিএলে সবচেয়ে বেশি বল খেলে কোনও ছক্কা না মারার তালিকায় শীর্ষে কেদার যাদব! দ্বিতীয় স্থানে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক যিনি গতকাল রাতে সাত নম্বরে নেমে ১১ বলে ১২ রান করেন। 

যাদবের পক্ষে অনেকে বলার চেষ্টা করেন যে এই ম্যাচটি খারাপ খেলেছে আসলে তো ভালোই খেলে। তখনই ভাইরাল হয় আরেক পরিসংখ্যান যে সিএসকে-র হয়ে ২৫৯ বল খেলেছেন যাদব। করেছেন মাত্র ২৪৩ রান যেটা টি২০-র বাজারে অমার্জনীয়। 

কেন বেঞ্চে তরুণ ভারতীয়রা থাকা সত্ত্বেও কেদার যাদবকে খেলিয়ে চলছে চেন্নাই, তার কোনও সদুত্তর মেলেনি। ২০১৮-তে মুম্বইয়ের বিরুদ্ধে ভালো খেলার পর একটাও বলার মতো ইনিংস নেই যাদবের। 

অন্যদিকে আরেক ব্যর্থতার পর দীনেশ কার্তিক জানিয়েছেন তারা এরকম ফ্লেক্সিবল ব্যাটিং লাইন আপ রাখবেন। উদাহরণস্বরূপ তিনি বলেন যে তিন নম্বর থেকে সাত নম্বর সব পজিশনেই খেলেছি। যাদের ব্যাটিং লাইন আপ বদলাতে থাকে, তেমন দলই অতীতে বেশি সাফল্য পেয়েছে বলে তিনি জানান। বরাতজোরে জিতলেও নাইট শিবির যে তাদের অধিনায়কের থেকে দ্রুত বেশি রান চাইবে, সেটা বলাই ভালো। অনেক বল খেলেও কোনও ছক্কা না মারার তালিকায় দ্বিতীয় স্থানে কার্তিক-এই রেকর্ড নিশ্চয়ই খুব দ্রুত মুছতে চাইবেন তিনি। 

বন্ধ করুন