বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ৭ নম্বরে ব্যাট করতে আসা নিয়ে ধোনির যুক্তি পত্রপাঠ খারিজ করলেন পিটারসেন
কেভিন পিটারসেন ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- গেটি ইমেজেস/পিটিআই।
কেভিন পিটারসেন ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- গেটি ইমেজেস/পিটিআই।

IPL 2020: ৭ নম্বরে ব্যাট করতে আসা নিয়ে ধোনির যুক্তি পত্রপাঠ খারিজ করলেন পিটারসেন

  • টি-২০ ক্রিকেটে এমন পরীক্ষা-নিরীক্ষার অবকাশ নেই বলে মত প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের।

শুভব্রত মুখার্জি

এবারের আইপিএলের সবথেকে রোমাঞ্চকর ম্যাচ হয়েছে ধোনির চেন্নাইয়ের সাথে স্মিথের রাজস্থানের। দুটি দল ২০০-র উপর এই ম্যাচে রান করে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে স্মিথের রাজস্থানের কাছে ১৬ রানে ম্যাচ হারে চেন্নাই। শেষ ওভারে পরপর ৩টি ছয় মেরেও হার বাঁচাতে পারেননি ক্যাপ্টেন কুল।

তবে ম্যাচ শেষে ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে যেন বিতর্ক কাটতেই চাইছে না। কিছুদিন আগেই কেদার যাদব, ঋতুরাজ এবং স্যাম কারানের পরে ৭ নম্বরে নিজে ব্যাট করতে আসা নিয়ে ধোনি যুক্তি দিয়েছিলেন, অন্যদের সুযোগ করে দিতেই এবং টিমের ব্যাটিং অর্ডার নিয়ে পরীক্ষা চালাতেই এমনটা করেছেন।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

পরবর্তীতে ধোনির এই যুক্তির বিরুদ্ধে এবং সেদিন তাঁর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে তাঁকে বিদ্ধ করেছিলেন তাঁর প্রাক্তন সতীর্থ গৌতম গম্ভীর। এবার ধোনির ৭ নম্বরে ব্যাট করতে আসার যুক্তির প্রবল বিরোধিতা করলেন প্রাক্তন ইংল্যান্ডের ব্যাটসম্যান কেভিন পিটারসেনও।

তিনি বলেন 'ধোনির এই যুক্তি কোনওমতেই আমার কাছে গ্রহণযোগ্য নয়। টুর্নামেন্টের শুরু বলে আমি পরীক্ষা-নিরীক্ষা করছি এমন ব্যাপারটা টি-২০তে হয় না। এটা এমন একটা ফর্ম্যাট, যেখানে আপনি পরীক্ষা-নিরীক্ষা চালাতে চালাতে চোখের পলকে পরপর ৫টি ম্যাচ হেরে যেতে পারেন। তারপর এমন একটা পরিস্থিতির সৃষ্টি হল, আপনি দেখলেন যে আর টুর্নামেন্টে কামব্যাকের জায়গা নেই। তাই আমি ধোনির এই ননসেন্স যুক্তিকে কিছুতেই গ্রহণ করছি না।'

বন্ধ করুন