বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: প্রথম একাদশে কোন কোন বিদেশিরা থাকবেন, স্পষ্ট ইঙ্গিত নাইট কোচের
অনুশীলনেও বিধ্বংসী রাসেল, খোশমেজাজে নারিন (ছবি সৌজন্য, টুইটার @KKRiders)
অনুশীলনেও বিধ্বংসী রাসেল, খোশমেজাজে নারিন (ছবি সৌজন্য, টুইটার @KKRiders)

IPL 2020: প্রথম একাদশে কোন কোন বিদেশিরা থাকবেন, স্পষ্ট ইঙ্গিত নাইট কোচের

  • দলকে নিয়ে আশাবাদী নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

ফর্মের সুবাদে দৌড়ে ছিলেন টম ব্যান্টন। তবে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কোন চারজন বিদেশি প্রথম একাদশে জায়গা পাবেন, তা মোটামুটি প্রত্যাশিত ছিল। তা আরও খানিকটা স্পষ্ট করলেন নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম। আবু ধাবিতে প্রথম ম্যাচ খেলতে নামার আগে ইঙ্গিত দিলেন, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ইয়ন মর্গ্যান এবং প্যাট কামিন্সের উপর মূলত নির্ভর করবেন তিনি।

আবু ধাবি থেকে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতার সময় ম্যাককালাম জানান, শুরুর দিকে কয়েকটি ম্যাচে যদি পিচ থেকে পেসাররা সহায়তা পান, তাহলে বিপক্ষ দলগুলিকে রীতিমতো চমকে দিতে পারে কেকেআর। সেক্ষেত্রে প্রাক্তন নাইট অধিনায়কের বড় বাজি হতে চলেছেন কামিন্স।

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) যাবতীয় খবর দেখতে এখানে ক্লিক করুন

ম্যাককালাম বলেন, ‘গোড়ার দিকে উইকেট নেওয়ার ক্ষমতা আছে কামিন্সের। যদি আমরা সেটা করতে না পারি, আমরা জানি যে আমাদের কয়েকজন দুর্দান্ত স্পিনার আছে। সবাইকে একসঙ্গে মিলিয়ে দেখলে এই দলে আমি সত্যি সন্তুষ্ট। বিশেষত অধিকাংশ লোকজন যা অনুমান করছেন, তার থেকে এই উইকেটে (সংযুক্ত আরব আমিরশাহির উইকেট) বেশি কিছু থাকতে পারে। আমরা যেমন আশা করছি, পিচ যদি সেরকম আচরণ করে, তাহলে গতির সাহায্য আমরা কয়েকজনকে নাড়িয়ে দিতে পারি।’

কামিন্সের মতো মর্গ্যান এবং রাসেলের উপর যে তাঁর কতটা আস্থা আছে, সেই প্রমাণও দেন নাইট হেডমাস্টার। তবে ভালো ফর্মের জন্য যে ব্যান্টনও প্রথম একাদশে ঢোকার দাবিদার ছিলেন, তাঁর ত্রয়োদশ আইপিএলে নামার সম্ভাবনা কার্যত নেই বলে জানিয়ে দিয়েছেন ম্যাককালাম। কেকেআরের জার্সি পরে অভিষেকের জন্য ইংল্যান্ড তারকাকে খুব সম্ভবত নিজের সুযোগের জন্য অপেক্ষা করতে হবে।

আইপিএল ২০২০-র আপডেটের জন্য এখানে ক্লিক করুন

ম্যাককালাম বলেন, ‘ও (ব্যান্টন) হয়তো এই সংস্করণে আমাদের হয়ে শুরু করবে না। কারণ আমি একটু অন্যরকম ভারসাম্য নিয়ে নামতে চাই। কিন্তু ও থাকার ফলে আমাদের কাছে অনেক বিকল্প আছে। ও ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ দৃষ্টি আকর্ষণ করেছে। ও এমন একজন যে বিশ্বের বিভিন্ন বোলারদেরও অবাক দিতে পারে এবং তাঁদের শাসন করতে পারে। ও যখন (কেকেআরে) সুযোগ পাবে, তখন সারা বিশ্বের অনুরাগীদের বিনোদন দেবে বলে নিশ্চিত আমি।’

বন্ধ করুন