বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: KKR-এর নেতৃত্ব থেকে কার্তিককে সরানোর দাবি শ্রীসন্তের
দীনেশ কার্তিক ও এস শ্রীসন্ত। ছবি- আইপিএল/টুইটার।
দীনেশ কার্তিক ও এস শ্রীসন্ত। ছবি- আইপিএল/টুইটার।

IPL 2020: KKR-এর নেতৃত্ব থেকে কার্তিককে সরানোর দাবি শ্রীসন্তের

  • বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেনের হাতেই দায়িত্ব তুলে দেওয়া উচিত নাইটদের, এমনটাই মত সদ্য নির্বাসন থেকে ফিরে আসা তারকা পেসারের।

আইপিএল শুরুর আগেই কিংবদন্তি সুনীল গাভাসকর জানিয়েছিলেন, আইপিএলের শুরুটা ভালো না হলে দীনেশ কার্তিকের বদলে কলকাতা নাইট রাইডার্স ক্যাপ্টেন করতে পারে ইয়ন মর্গ্যানকে। আইপিএল ২০২০-তে এখনও খুব বেশি ম্যাচ খেলেনি কেকেআর। মাত্র চার ম্যাচ পরেই ক্যাপ্টেন হটাও দাবি উঠতে শুরু করেছে নাইট রাইডার্সের সমর্থকমহলে।

শুধু সোশ্যাল মিডিয়াতেই নয়, বরং ক্রিকেটমহলের একাংশের দাবি, কার্তিকের বদলে নতুন কাউকে দায়িত্ব দেওয়া উচিত কলকাতা ফ্র্যাঞ্চাইজির। এক্ষেত্রে বিশ্বকাপজয়ী ব্রিটিশ ক্যাপ্টেন মর্গ্যানের দিকেই যে ইঙ্গিত করছেন সকলে, তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আইপিএলের প্রথম চার ম্যাচের দু'টিতে জিতেছে কলকাতা। হেরেছে দু'টি ম্যাচে। চার ম্যাচে ক্যাপ্টেনের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৩০, ০, ১ ও ৪ রান। সেখানে চার ম্যাচে মর্গ্যানের অবদান যথাক্রমে ১৬, অপরাজিত ৪২, অপরাজিত ৩৪ ও ৪৪।

কার্তিক পর পর ব্যর্থ হওয়ায় ধৈর্য্যের বাঁধ ভাঙে সমর্থকদের। সোশ্যাল মিডিয়ায় নাইট অনুরাগীরা দাবি তুলতে শুরু করেছেন কার্তিককে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়ার।

সেই রেশ টেনেই এস শ্রীসন্থ টুইটারে স্পষ্ট দাবি করেন যে, বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়কের হাতে ক্যাপ্টেন্সি তুলে দেওয়া উচিত নাইটদের। তিনি লেখেন, 'যথাযথই মনে হচ্ছে যে, মর্গ্যানের কেকেআরকে নেতৃত্ব দেওয়া উচিত। বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন দলে থাকলে তাঁর হাতে অবশ্যই নেতৃত্বের দায়ভার তুলে দেওয়া দরকার। আশা করি কেকেআর এই দিকটায় নজর দেবে এবং জিতবে। ওদের দরকার এমন একজন লিডার, যে রোহিত, ধোনি, কোহলির মতো সামনে থেকে নেতৃত্ব দেবে। কী অসাধারণ ক্রিকেটার।'

বন্ধ করুন