বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএলে ধোনির সর্বকালীন রেকর্ড ভাঙলেন দীনেশ কার্তিক
ক্যাচ ধরছেন দীনেশ কার্তিক। ছবি- আইপিএল।
ক্যাচ ধরছেন দীনেশ কার্তিক। ছবি- আইপিএল।

IPL 2020: আইপিএলে ধোনির সর্বকালীন রেকর্ড ভাঙলেন দীনেশ কার্তিক

  • বরুণ চক্রবর্তীর বলে রাহুল তেওয়াটিয়ার ক্যাচ ধরার সঙ্গে সঙ্গে টুর্নামেন্টের ইতিহাসে অনন্য নজির গড়েন KKR-এর তারকা উইকেটকিপার।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে মহেন্দ্র সিং ধোনির সর্বকালীন রেকর্ড ভাঙলেন দীনেশ কার্তিক। উইকেটকিপার হিসেবে আইপিএলে সবথেকে বেশি ক্যাচ ধরার নিরিখে চেন্নাই অধিনায়ককে পিছনে ফেলে দেন নাইট তারকা।

আইপিএলে উইকেটকিপার হিসেবে ধোনি ১০৯টি ক্যাচ ধরেছেন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচের আগে দীনেশ কার্তিকের সংগ্রহে ছিল ১০৬টি ক্যাচ। রয়্যালসের বিরুদ্ধে ডিকে মোট চারটি ক্যাচ ধরেন। ফলে ধোনিকে টপকে শীর্ষে চলে আসেন কার্তিক। আইপিএলে উইকেটকিপার হিসেবে সবথেকে বেশি ১১০টি ক্যাচ ধরার রেকর্ড এখন কার্তিকের দখলে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

রাজস্থান ম্যাচে কার্তিক বেন স্টোকস, সঞ্জু স্যামসন, রিয়ান পরাগ ও রাহুল তেওয়াটিয়ার ক্যাচ ধরেন। কামিন্সের বলে রিয়ানের ক্যাচ ধরে ধোনিকে ছুঁয়ে ফেলেন তিনি। পরে বরুণের বলে তেওয়াটিয়ার ক্যাচ ধরার সঙ্গে সঙ্গে মাহিকে টপকে টুর্নামেন্টের ইতিহাসে অনন্য নজির গড়েন নাইট তারকা।

যদিও ক্যাচ ও স্টাম্প মিলিয়ে আইপিএলে সবথেকে বেশি শিকারের রেকর্ড রয়েছে ধোনির নামেই। ৩৯টি স্টাম্প মিলিয়ে ধোনির মোট শিকার ১৪৮। কার্তিক স্টাম্প করেছেন ৩০টি। সুতরাং, উইকেটকিপার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে তাঁর শিকার ১৪০টি।

বন্ধ করুন