বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: নারিনকে ফেরাতে উদ্যোগ কেকেআরের, বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চলছে অনুশীলন
পঞ্জাব ম্যাচে সুনীল নারিন (ছবি সৌজন্য আইপিএল)
পঞ্জাব ম্যাচে সুনীল নারিন (ছবি সৌজন্য আইপিএল)

IPL 2020: নারিনকে ফেরাতে উদ্যোগ কেকেআরের, বিশেষজ্ঞের তত্ত্বাবধানে চলছে অনুশীলন

  • আলাদা নেটে কামব্যাকের প্রস্তুতি নিচ্ছেন ক্যারিবিয়ান স্পিনার।

শুভব্রত মুখার্জি

করোনার কারণে ভারতের বদলে আরবে আয়োজন করা হচ্ছে এবারের আইপিএল। আরবের যে তিনটি স্টেডিয়ামে খেলা হচ্ছে, তার প্রত্যেকটির পিচ খুব স্লো এবং লো। সেই উইকেটে ম্যাচ জিততে স্পিনারদের ভূমিকা অপরিসীম। কেকেআরের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তাদের ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারিন। কিছুদিন আগেই পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে তাঁর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে। ফলে পরের ম্যাচে আরসিবির বিরুদ্ধে তাঁকে খেলানোর কোনও ঝুঁকি নেয়নি কেকেআর।

তবে দলের ভারসাম্য রক্ষার্থে সুনীল নারিনকে ফেরাতে উদ্যোগী হল কলকাতা নাইট রাইডার্স। আগের বার তাঁর বোলিং অ্যাকশন রিপোর্ট হওয়ার পরে পুরনো যে বোলিং বিশেষজ্ঞ তাঁকে সাহায্য করেছিলেন, ফের তাঁরই শরণাপন্ন হয়েছে নাইট শিবির। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নারিনের বিরুদ্ধে রিপোর্ট জমা দিয়েছেন আম্পায়ার।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

তাঁকে আইপিএলের কতৃপক্ষ এবার 'ওয়ার্নড' ক্রিকেটারদের তালিকায় রেখেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নারিন না খেলায় ৮২ রানে ম্যাচ হেরে যায় কেকেআর। শুক্রবার নাইটরা নামছে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। ফিরতি ম্যাচে মুম্বইকে হারাতে হলে নারিনকে দরকার কলকাতার।

প্রসঙ্গত, ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের আগে নারিনের অ্যাকশনকে অবৈধ ঘোষণা করার পরে তিনি অনুশীলন করেছিলেন কার্ল ক্রোর প্রশিক্ষণে। ২০১৫ বিশ্বকাপেও খেলতে পারেননি নারিন। কার্লের প্রশিক্ষণে অনুশীলন করে অ্যাকশন পরিবর্তন করে ফের আইসিসির ছাড়পত্র পান নারিন।বুধবার আলাদা একটি নেটে বল করেন নারিন। ভিডিও অ্যানালিস্টের সাহায্যে দেখা হয় তাঁর পরিবর্তিত অ্যাকশন আবার পুরনো জায়গায় ফিরেছে কি না। নারিনের অ্যাকশনে কিছুটা পরিবর্তন হতে পারে।

বন্ধ করুন