বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ধোনি, মিলার, ব্র্যাভোকে টপকে টি-২০'র এলিট লিস্টে KKR তারকা মর্গ্যান
কেকেআর তারকা ইয়ন মর্গ্যান (ছবি সৌজন্য পিটিআই)
কেকেআর তারকা ইয়ন মর্গ্যান (ছবি সৌজন্য পিটিআই)

IPL 2020: ধোনি, মিলার, ব্র্যাভোকে টপকে টি-২০'র এলিট লিস্টে KKR তারকা মর্গ্যান

  • দিল্লির বিরুদ্ধে আগ্রাসী ইনিংস খেলার পথে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক টপকে যান মাইলস্টোন।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৮ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলার পথে কেকেআরের তারকা মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়ন মর্গ্যান অনন্য এক মাইলস্টোন টপকে যান। তিনি পিছনে ফেলে দেন মহেন্দ্র সিং ধোনি, ডেভিড মিলার, এভিন লুইস ও ডোয়েন ব্র্যাভোকে।

দিল্লির বিরুদ্ধে মারমুখী ইনিংসে মর্গ্যান মোট ৫টি ছক্কা হাঁকান। ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৩০০ ছক্কার মাইলফলক ছাপিয়ে যান ব্রিটিশ তারকা।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

দিল্লি ম্যাচের আগে মর্গ্যানের টি-২০ ছক্কার সংখ্যা ছিল ২৯৯। তিনি ধোনির ঠিক পিছনে অবস্থান করছিলেন। দিল্লি ম্যাচের পর মর্গ্যানের টি-২০ ছক্কার সংখ্যা দাঁড়ায় ৩০৪টি। এই নিরিখে ধোনি (২৯৯), মিলার (৩০০), লুইস (৩০০) ও ব্র্যাভোকে (৩০২) টপকে সার্বিক তালিকার ১৮ নম্বরে চলে আসেন তিনি।

সার্বিকভাবে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-২০ মিলিয়ে সবথেকে বেশি ৯৭৮টি ছক্কা মারার রেকর্ড রয়েছে ক্রিস গেইলের। পোলার্ড মেরেছেন ৬৮২টি ছক্কা। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। তিন নম্বরে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সে মর্গ্যানের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। তাঁর টি-২০ ছক্কার সংখ্যা ৪৮৫। মর্গ্যান রয়েছেন তালিকার ১৮ নম্বর স্থানে।

এই তালিকায় মর্গ্যানের উপরে রয়েছেন দুই ভারতীয়। রোহিত শর্মা ৩৭১টি ছক্কা মেরে ৯ নম্বরে রয়েছেন। সুরেশ রায়না মেরেছেন ৩১১টি ছক্কা। তিনি রয়েছেন ১৫ নম্বরে।

বন্ধ করুন