বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ইয়ো ইয়ো টেস্টেও হার্টের এই অবস্থা হয় না, রুদ্ধশ্বাস ম্যাচ জিতে বললেন রাহুল
ম্যাচ শেষে রাহুল (PTI)
ম্যাচ শেষে রাহুল (PTI)

IPL 2020: ইয়ো ইয়ো টেস্টেও হার্টের এই অবস্থা হয় না, রুদ্ধশ্বাস ম্যাচ জিতে বললেন রাহুল

  • শেষ বলে জয় তুলে নিল পঞ্জাব। 

অন্য কোনও দলের বিরুদ্ধে না জিতলেও, আইপিএল ২০২০-তে আরসিবি-কে পরপর দুইবার হারাল কিংস ইলেভেন পঞ্জাব। কিন্তু সহজ ম্যাচটি অত্যন্ত কষ্ট করে জিততে হল তাদের। শেষ বলে ছয় মেরে জেতান নিকোলাস পুরান, যেই শট প্রায় ক্যাচ হয়ে যাচ্ছিল। স্বভাবতই ম্যাচের শেষে স্বস্তির নিশ্বাস ফেললেন অধিনায়ক কেএল রাহুল। 

ম্যাচ শেষে রাহুল জানান 'সিংহকে(গেইল) ক্ষুধার্ত রাখা জরুরি।৪১ বছর বয়সেও ক্রিস অনুশীলনে যেভাবে গা ঘামাচ্ছিল তা দেখে আমি অভিভূত। মাঠে পারফরমেন্স করার জন্য ও মুখিয়ে ছিল। আজ প্রথম ম্যাচেই ও সেটা প্রমাণ করে দিল। ক্রিস অসাধারণ এক ব্যাটসম্যান। এর মধ্যে বড় রান করার ক্ষিদেটা বরাবরের। আমি আমার ম্যান অফ দি ম্যাচ পুরস্কার ওকে উৎসর্গ করছি। আমরা অনেক স্কিলফুল দল। পয়েন্ট টেবিলে আমাদের সঠিক স্থান প্রদর্শিত হচ্ছে না। কিছু ম্যাচ যেগুলো আমরা দোরগোড়ায় এসে পৌঁছেছি সেগুলো জিতলে এমনটা হত না।'

এরপর রাহুল বলেন যে তিনি ইয়ো ইয়ো টেস্ট দিয়েছেন, অনেক ক্লোজ ম্যাচ খেলেছেন, কিন্তু এই ম্যাচটির মতো বুকের ওপর চাপ পড়েনি আগে। 

এদিন শারজার স্লো লো উইকেটে় বিরাট ৪৮ রান করে আউট হবার পরে যান মনে হচ্ছিল স্কোর ১৫০ হবে না, এমন সময় ব্যাট হাতে নায়ক হয়ে দাঁড়ান ক্রিস মরিস। শেষ ওভারে শামিকে পরপর দুটি ছয় মেরে আরসিবির স্কোর পৌঁছে দেন ১৭১ রানে।

যখন মনে হচ্ছিল এই উইকেটে পঞ্জাবের পক্ষে এই রান তাড়া করা সহজ হবে না, তখন খেলা ঘোরান টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলা ক্রিস গেইল। ৪৫ বলে ৫৩ রানের এক অসাধারণ ইনিংস খেলেন তিনি। মায়াঙ্ক খেলেন ২৫ বলে ৪৫ রানের এক ঝোড়ো ইনিংস। অধিনায়ক রাহুল ৫টি ছয় ও ১টি চারে ৪৯ বলে তার ৬১* ইনিংস খেলে ম্যাচ জেতান। কিন্তু শেষ ওভারে গেইল রান আউট হওয়ার পরেই জমে ওঠে নাটক। শেষ অবধি কোনওক্রমে দ্বিতীয় ম্যাচ জিতল কিংস ইলেভেন। 

বন্ধ করুন