বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: KKR-এর জার্সিতে মাঠে নামার আগেই আইপিএল থেকে ছিটকে গেলেন মার্কিন পেসার
টিকেআরের জার্সিতে আলি খান। ছবি- গেটি ইমেজেস।
টিকেআরের জার্সিতে আলি খান। ছবি- গেটি ইমেজেস।

IPL 2020: KKR-এর জার্সিতে মাঠে নামার আগেই আইপিএল থেকে ছিটকে গেলেন মার্কিন পেসার

  • ব্রিটিশ তারকা হ্যারি গার্নির পরিবর্ত হিসেবে আইপিএলের আঙিনায় ঢুকে পড়ে ইতিহাস গড়েছিলেন আমেরিকার ডান হাতি পেসার।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২০-র গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগেই দুঃসংবাদ কলকাতা নাইট রাইডার্স শিবিরে। চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন নবাগত পেসার।

আমেরিকার প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলের আঙিনায় ঢুকে পড়ে ইতিহাস গড়েছিলেন আলি খান। যদিও মাঠে নামার সুযোগ হল না মার্কিন পেসারের। তাঁর আগেই চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হল তাঁকে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

ব্রিটিশ পেসার হ্যারি গার্নির পরিবর্ত হিসেবে আলি খানকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। কেকেআর মালিক শাহরুখ খানের সিপিএল ফ্র্যাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্সের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। যদিও এবছর নাইট রাইডার্সের হয়ে আইপিএল অভিষেক হল না তাঁর। চোট নিয়েই কলকাতার স্কোয়াডে যোগ দিয়েছিলেন খান। নির্ধারিত সময়ের মধ্যে চোট সারার সম্ভাবনা না থাকায় তাঁকে স্কোয়াড থেকে ছেড়ে দেয় কেকেআর।

আইপিএলের তরফে বিজ্ঞপ্তিতে আলি খানের ছিটকে যাওয়ার কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে লেখা হয়, ‘এর আগে কলকাতা নাইট রাইডার্স হ্যারি গার্নির পরিবর্ত হিসেবে আলি খানকে দলে নিয়েছিল। খান আমেরিকার প্রথম ক্রিকেটার হিসেবে কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হয়েছিলেন। দুর্ভাগ্যের বিষয় যে, খানের সেই থেকেই চোট রয়েছে এবং বাকি আইপিএল মরশুমে তাঁকে পাওয়া যাবে না।’

যদিও আইপিএলে আলি খানের পরিবর্ত হিসেবে কাকে দলে নেওয়া হবে বা আদৌ কাউকে নেওয়া হবে কিনা, সে সম্পর্কে নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির তরফে কিছু জানানো হয় নি।

বন্ধ করুন