বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএলের ইতিহাসে লজ্জার নজির এনগিদির
লুঙ্গি এনগিদি। ছবি- টুইটার।
লুঙ্গি এনগিদি। ছবি- টুইটার।

IPL 2020: আইপিএলের ইতিহাসে লজ্জার নজির এনগিদির

  • দিন্দা ও জর্ডনের সঙ্গে একাসনে বসে পড়েন CSK-র প্রোটিয়া পেসার।

টি-২০ ক্রিকেটে ৩ ওভারে ২৬ রানের বিনিময়ে ১ উইকেট এমন কিছু খারাপ বোলিং পারফর্ম্যান্স হিসেবে বিবেচিত হবে না। বিশেষ করে আইপিএলের মতো হাই-ভোল্টেজ টুর্নামেন্টে অত্যন্ত মানানসই এমন বোলিং। প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নেমে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে একসময় এমন প্রভাবশালী বোলিং করেন। তবে কোটার চতুর্থ ওভারটিই তাঁর বোলিং গড় পুরোপুরি বিগড়ে দেয়।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইনিংসের শেষ ওভারে জোফ্রা আর্চারের হাতে যারপরনাই লাঞ্ছিত হতে হয় এনগিদিকে। ৪টি ছক্কা, ২টি নো বল ও ১টি ওয়াইড-সহ শেষ ওভারে মোট ৩০ রান (৬, ৬, নো+৬, নো+৬, ওয়াইড, ০, ১, ১, ১) খরচ করেন তিনি। ফলে ৪ ওভারে তাঁর বোলিং গড় দাঁড়ায় ৫৬ রানে ১ উইকেট।

রাজস্থানের বিরুদ্ধে এই একটি ওভারই আইপিএলের ইতিহাসে সর্বকালীন একটি লজ্জাজনক রেকর্ডের সঙ্গে এনগিদির নাম জড়িয়ে দেয়। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে ইনিংসের ২০তম ওভারে সবথেকে বেশি রান খরচ করার নিরিখে এনগিদি যুগ্মভাবে বসে পড়েন অশোক দিন্দা ও ক্রিস জর্ডনের পাশে।

আইপিএলের ইতিহাসে সবথেকে খরুচে ইনিংসের ২০তম ওভার।
আইপিএলের ইতিহাসে সবথেকে খরুচে ইনিংসের ২০তম ওভার।

দিন্দা ২০১৭ সালে পুণের হয়ে বল করতে এসে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ইনিংসের শেষ ওভারে ৩০ রান খরচ করেন। জর্ডন এবছরই পঞ্জাবের হয়ে বল হাতে নিয়ে শেষ ওভারে ৩০ রান উপহার দেন দিল্লি ক্যাপিটালসকে।

বন্ধ করুন