বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > আইপিএলের প্রথম সপ্তাহেই খেলা দেখলেন ২৭ কোটি মানুষ!

করোনার ফলে বেশ কিছু মাস ধরেই ব্যহত হয়েছে স্বাভাবিক জনজীবন। ধীরে ধীরে ছন্দে ফিরছে গোটা বিশ্ব। খেলার মাঠেও সারা বিশ্ব জুড়ে প্রাণ সঞ্চারিত হয়েছে। বিভিন্ন খেলা ফিরেছে স্টেডিয়ামে। সেই পথ ধরে আইপিএলে ও ২২ গজের মহারণে ব্যস্ত দলগুলি।

আর টিভিতে আইপিএল ফিরতেই সাধারণ জনতার জীবন যে আপাতত ক্রিকেটময় হয়ে উঠেছে তা বলাই বাহুল্য। BARC-এর রিপোর্টে উঠে এসেছে চমকপ্রদ তথ্য। রেকর্ড ভিউয়ারশিপ  প্রথম সপ্তাহেই পেয়ে গেছে আইপিএল। তাদের তথ্য অনুযায়ী সেপ্টেম্বরের ১৯-২৫-এর সপ্তাহে রেকর্ড সংখ্যক ২৬৯ মিলিয়ন মানুষ টিভির সামনে দেখেছেন আইপিএল।

 ৬০.৬ বিলিয়ন মিনিট ধরে দেখা হয়েছে আইপিএল। অর্থাৎ প্রতি তিনজন দর্শকের ১জন দেখেছেন আইপিএল। তবে ২০১৯ সালের দর্শকসংখ্যা অনুযায়ী এবছরের দর্শকসংখ্যার আপাতত বৃদ্ধি ১%। কিন্তু গতবছরের তুলনায় এই বছর ১৫% বৃদ্ধি ঘটেছে মোট সময় টিভিতে খেলা দেখার ক্ষেত্রে। 

২০২০ সালের আইপিএলের প্রত্যেকটি ম্যাচে গড়ে ১০০ মিলিয়ন অর্থাৎ দশ কোটি দর্শক দেখেছেন। প্রথম দুটি ম্যাচে যথাক্রমে দেখেছেন ১৫৮ এবং ১৪০ মিলিয়ন দর্শক। ভিউয়ারশিপ বাড়াতে স্টার ইন্ডিয়া তাদের প্যাকেজ থেকে অনেক রিজিওনাল চ্যানেলকে সরিয়েছে যেখানে যেখানে তাদের রিজিওনাল খেলার চ্যানেল রয়েছে। প্রথম ম্যাচটি স্টার স্পোর্টস ১ এ দেখানোর পরে সেখানে আর কোন ম্যাচ টেলিকাস্ট হয়নি। কারন স্টার স্পোর্টস ১ চ্যানেলের তুলনায় ২ এর মূল্য বেশি। তবুও আইপিএলের জয়রথ অব্যাহত। প্রথম দুই সপ্তাহেই যেখানে হয়েছে দুটি সুপার ওভার, তেওয়াটিয়ার অনবদ্য প্রত্যাবর্তন, করোনাকালে সেটিতে চোখ রাখবেন না মানুষ, তা হতেই পারে না। 

বন্ধ করুন